তেলের দাম না কমালে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হবে না

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফাইল ছবি

জ্বালানি তেলের দাম না কমালে চলমান পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হবে না বলে জানিয়েছে ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক অ্যাসোসিয়েশন। আর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

রাজধানীর ধানমন্ডিতে শনিবার বেলা ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে তার সঙ্গে বৈঠকে বসেন ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক অ্যাসোসিয়েশনের ১৫ সদস্যের একটি দল।

এ সময় জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারসহ আরও দুটি দাবি তুলে ধরেন তারা। অপর দুটি দাবি হলো পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ করা এবং বিভিন্ন ব্রিজের বাড়তি টোল আদায় বন্ধ করা।

এই ৩ দাবি বাস্তবায়ন না হলে ধর্মঘট চলবে বলে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানান তারা। স্বরাষ্ট্রমন্ত্রী তাদের দাবিগুলো নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে আশ্বস্ত করেছেন।

বাংলাদেশ ট্রাক ও কাভার্ড ভ্যান ড্রাইভার্স ইউনিয়নের সভাপতি তালুকদার মো. মনির বলেন, ‘আমরা আমাদের ৩ দাবি আাদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করব না। এটা মন্ত্রী মহোদয়কে জানিয়েছি। তিনি আমাদের বলছেন, এটা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে আজকে যেকোনো সময় আমাদের ডাকবেন। আমরা এখন সেই অপেক্ষায় আছি।’

গত বুধবার রাতে ডিজেলের দাম এক লাফে ১৫ টাকা বা ২৩ শতাংশ বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে জ্বালানি বিভাগ। বৃহস্পতিবার সকালেই পণ্যবাহী গাড়ির মালিক-শ্রমিকদের সংগঠন ধর্মঘটে যাওয়ার ডাক দেয়। জেলায় জেলায় বাস না চালানোর ঘোষণাও দেয়া হয়।

কেন্দ্রীয়ভাবে বাসমালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি বিআরটিএর কাছে ভাড়া যৌক্তিক হারে বাড়াতে আবেদন করে। সে আবেদনে লেখা ছিল, জেলায় জেলায় বাসমালিকরা বলছেন, বিদ্যমান ভাড়ায় যাত্রী পরিবহন করলে তাদের লোকসান হবে। তাই তারা বাস চালাবেন না।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!