23.8 C
Drøbak
রবিবার, জুলাই ২৫, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারগাজীপুরে মানসিক ভারসাম্যহীন শিশুর হাত ঝলসে দেওয়া শিক্ষক বরখাস্ত

গাজীপুরে মানসিক ভারসাম্যহীন শিশুর হাত ঝলসে দেওয়া শিক্ষক বরখাস্ত

গাজীপুরের শ্রীপুরে মানসিক ভারসাম্যহীন এক শিশুকে জ্বলন্ত চুলা থেকে লাকড়ী তুলে হাত ঝলসে দেওয়ার অভিযোগে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযুক্ত মঈন উদ্দিন একজন প্রধান শিক্ষক, শ্রীপুর উপজেলার নগরহাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে শ্রীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেন। ঐ ঘটনায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধিগণ সত্যতা পান এবং তা উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয় থেকে সাময়িক বরখাস্তের আদেশ দিলে তা কার্যকর করা হয়।

ভুক্তভোগীর মা নাছিমা আক্তার জানান, গত সোমবার (১২ জুলাই) দুপুরে বাড়ির নির্মাণ কাজ করছিলেন অভিযুক্ত শিক্ষক মাঈন উদ্দিন। এ সময় শিক্ষকের প্রতিবেশী বুদ্ধি প্রতিবন্ধি শিশু বিল্লাল হোসেন মিলন বাড়ির পাশে রাখা বালির ওপর উঠে খেলতে শুরু করেন। এ সময় অভিযুক্ত শিক্ষক ক্ষিপ্ত হয়ে উঠেন এবং শিশুটিকে মোড়ের রফিজ উদ্দিনের চায়ের নিয়ে জ্বলন্ত লাকড়ী দিয়ে তার হাত ঝলসে দেন। শিশুটির কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠে।

উল্লেখ্য, গত সোমবার ভুক্তভোগী প্রতিবন্ধী শিশু বিল্লাল হোসেন মিলনকে (১০) ওই শিক্ষক তুচ্ছ ঘটনায় তার ডান হাতে আগুনের ছ্যাঁকা দিয়ে ঝলসে দেয়। মিলন ছোটকাল থেকেই বুদ্ধি প্রতিবন্ধি ও স্বাভাবিক ভাবে কথা বলতে পারে না।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।