মালিতে হামলায় শান্তিরক্ষী নিহত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

পশ্চিম আফ্রিকার দেশ মালির আলজেরিয়া সীমান্তবর্তী অরাজক উত্তরাঞ্চলে ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বোমা হামলায় জাতিসংঘের এক শান্তিরক্ষী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো চার শান্তিরক্ষী।

জাতিসংঘের শান্তিরক্ষী মিশন ‘মিনুজমা’র প্রধান এল-ঘাসিম ওয়েন গতকাল শনিবার জানিয়েছেন, আলজেরিয়া সীমান্তের কাছে অবস্থিত টেসালিক নামক এলাকায় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর একটি টহল দলের ওপরে একটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) আঘাত করে। এতে একজন শান্তিরক্ষী নিহত এবং আরো চারজন মারাত্মকভাবে আহত হয়েছেন।

তিনি আরো বলেন, দায়িত্বপালনের সময় শান্তিরক্ষীদের বিপদ এবং মালিতে শান্তি প্রতিষ্ঠায় তাদের আত্মত্যাগ এই হামলা ও হতাহতের ঘটনায় স্পষ্ট হয়েছে। এই কাপুরুষোচিত হামলা মালি ও এর জনগণের জন্য শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় মিনুজমার (শান্তিরক্ষা মিশনের) কর্মকাণ্ডকে আরও শক্তিশালী করবে।

এর আগে গত এপ্রিলে মালির উত্তরাঞ্চলে সন্ত্রাসীদের হামলায় শাদের চার শান্তিরক্ষী নিহত হয়। এরপর গত জুন মাসে ওই একই অঞ্চলে গাড়ি বোমা হামলায় জাতিসংঘের ১৩ জন শান্তিরক্ষী আহত হয়। আহত শান্তিরক্ষীদের মধ্যে ১২ জন জার্মানির এবং অপরজন বেলজিয়ামের। ওই অঞ্চলটিতে আল-কায়েদা ও ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট জঙ্গিগোষ্ঠীগুলো সক্রিয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!