আল-আকসায় ইসরায়েলি পুলিশের সাথে মুসল্লিদের সংঘর্ষ, আহত ১৫০ ফিলিস্তিনি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
আল-্আকসা ঘিড়ে প্রাইয় ফিলিস্তিনি-ইসরায়েল উত্তেজনা দেয়া দেয়। ফাইল ছবি রয়টার্স

ইসলামে তৃতীয় পবিত্র মসজিদ আল-আকসার ভেতরে শুক্রবার (১৫এপ্রিল) ভোরে হামলা চালিয়েছে ইসরায়েলের পুলিশ বাহিনী। এ সময় মসজিদের ভেতরে ফজরের নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন মুসল্লিরা। পরে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষে অন্তত ১৫০ জন ফিলিস্তিনি আহত হয়। শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আলজাজিরা।

মসজিদ থেকে অন্তত ৩০০ জনকে আটকের তথ্য জানিয়েছে ইসরায়েলের পুলিশ। তাদের দাবি, সকালে নামাজের শেষে ইহুদিদের পবিত্র টেম্পল মাউন্টের নিকটে প্রার্থনারত ইহুদিদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ছিল কয়েকজন ফিলিস্তিনি। তারপরই পুলিশ মসজিদে হামলা চালায়।

পবিত্র এই মসজিদ পরিচালনার দায়িত্বে থাকা কমিটি জানিয়েছে, শুক্রবার ভোর হওয়ার আগেই ইসরায়েলি পুলিশ জোর করে আল-আকসা মসজিদের ভেতরে প্রবেশ করে। সেসময় ফজর নামাজে অংশ নেওয়ার জন্য হাজার হাজার মুসল্লি মসজিদে উপস্থিত ছিলেন।

সামাজিক মাধ্যমে প্রচারিত বিভিন্ন ভিডিওতে দেখা যায়, মসজিদের ভেতরে মুসল্লিদেরকে লক্ষ্য করে টিয়ার গ্যাস ও স্টান গ্রেনেড ছুঁড়ছে ইসরায়েলি পুলিশ। আর মুসল্লিরাও পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়ে। অনেকে টিয়ার গ্যাসের ধোঁয়া থেকে বাঁচতে উপস্থিত অন্য মুসল্লিদের মসজিদের ভেতরে আশ্রয় নিতে দেখা যায়।

শুক্রবার (১৫এপ্রিল) ফজরের নামাজের সময় প্রায় ১০ হাজার মানুষ আল-আকসা মসজিদে উপস্থিত হয়। আর প্রতি বছর রমজানে আল-আকসায় নামাজকে কেন্দ্র করে ইসরায়েলের পুলিশ বাহিনীর সঙ্গে সংঘর্ষ হয় ফিলিস্তিনিদের।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!