15.1 C
Drøbak
রবিবার, জুলাই ৩, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকউপ-নির্বাচনে বিপুল ভোটে জিতলেন মমতা

উপ-নির্বাচনে বিপুল ভোটে জিতলেন মমতা

পশ্চিমবঙ্গের ভবানীপুরে বিধানসভা উপ-নির্বাচনে ৫৮ হাজার ৮৩২ ভোটের বিশাল ব্যবধানে জিতলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার ভোট গণনার শুরু থেকেই এগিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গণনা যত এগিয়েছে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের থেকে ভোটের ব্যবধান তত বেড়েছে।

২১ রাউন্ড গণনা শেষে মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ৮৪৭০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ২৬৩২০ ভোট। বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাসের ভোট ৪২০১। ২০১১ সালের থেকেও এবার বড় ব্যবধানে জিতলেন মমতা।

মে মাসে বিধানসভা নির্বাচনে জিতে তার দল রাজ্যে ক্ষমতায় এলেও মমতা নিজে বিধায়ক হিসেবে নির্বাচিত হননি। দল বিপুল ভোটে জয়লাভ করার পর ৫ মে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন তৃণমূলনেত্রী।তবে শপথের মেয়াদ ৪ নভেম্বর শেষ হচ্ছিল মমতার। তার আগেই উপনির্বাচনের দিন ঘোষণা করে নির্বাচন কমিশন। ৩০ সেপ্টেম্বর ভোট গ্রহণ হয়।

এই নিয়ে তৃতীয়বার ভবানীপুর থেকে সাংসদ হিসেবে নির্বাচিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে ২০১১ সালে ভবানীপুর কেন্দ্র থেকে উপনির্বাচনে জয়ী হয়ে সাংসদ হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এই জয়ের মাধ্যমে মুখ্যমন্ত্রী পদ নিশ্চিত হলো তার।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।