16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকধর্মীয় বক্তা কাজী ইব্রাহীম আটক

ধর্মীয় বক্তা কাজী ইব্রাহীম আটক

আলোচিত ইসলামি বক্তা মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার দিবাগত গভীর রাতে রাজধানীর মোহাম্মদপুর কলেজ রোডের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি বিশেষ দল।

আটকের পর তাকে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ডিবি প্রধান ও পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

মুফতি কাজী ইব্রাহীম ইসলামি বক্তা হিসেবে পরিচিত। হাদিসবিদ্যায় গভীর পান্ডিত্যের কারণে কাজী ইব্রাহীমকে বিজ্ঞ হিসেবে মনে করেন আলেমরা। কিন্তু তার কিছু কিছু বক্তব্য বিতর্কের জন্ম দেয়।

২০১৯ সালের শেষ দিকে চীনে করোনা সংক্রমণ দেখা দেওয়ার পর মুফতি ইব্রাহীমের করোনা নিয়ে বক্তব্য সমালোচনার জন্ম দেয়। এছাড়া নতুন মহাদেশ, করোনার ভ্যাকসিন ও রক্তের গ্রুপ নিয়ে এই ইসলামিক বক্তার দেওয়া তত্ত্ব ও তথ্য নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে আলোচনা, সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন কথাবার্তা বলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে বলে ডিবি পুলিশের প্রধান জন্য এ কে এম হাফিজ আক্তার।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।