12.2 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকপদ্মাসেতুর পিলারে ধাক্কা: বরখাস্ত ২

পদ্মাসেতুর পিলারে ধাক্কা: বরখাস্ত ২

পদ্মাসেতুর পিলারে ধাক্কা দেওয়া রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ভারপ্রাপ্ত মাস্টার কর্মকর্তা দেলোয়ারুল ইসলাম এবং হুইল সুকানী আবুল কালাম আজাদকে বরখাস্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিএ)। একইসঙ্গে ওই ঘটনার তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছে সংস্থাটি।

মঙ্গলবার (১০ আগস্ট) বিআইডব্লিউটিএর চিফ পার্সোনাল অফিসার মানসুরা আহ্‌মেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বরখাস্তের বিষয়ে বলা হয়, সোমবার (০৯ আগস্ট) সন্ধ্যা পৌনে সাতটায় সংস্থার রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়া বাংলাবাজার নৌরুটে চলাচলের সময় ফেরিটি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে, যা বাণিজ্যিক বিভাগের মাওয়া ঘাটস্থ দপ্তর থেকে মৌখিকভাবে জানা যায়। ঘটনাটি বিভিন্ন মিডিয়ায় প্রচারিত হয়।

এ জলযানে ভারপ্রাপ্ত ভারপ্রাপ্ত মাস্টার কর্মকর্তা হিসেবে দেলোয়ারুল ইসলাম এবং হুইল সুকানী হিসেবে আবুল কালাম আজাদ কর্মরত ছিলেন। জলযানে কর্মরত ভারপ্রাপ্ত মাস্টার অফিসার এবং হুইল সুকানী দক্ষতার সঙ্গে ফেরিটি পরিচালনা ঘটনা এড়ানো সম্ভব হতো মর্মে প্রতীয়মান হয়। দায়িত্বপূর্ণ কর্মচারী হিসেবে ফেরিটি অত্যন্ত সাবধানতার সহিত পরিচালনা করা তাদের উচিত ছিল।

সেতুর নিচে এ ধরনের দুর্ঘটনা কোনোভাবেই কাম্য নয়। তাদের এহেন কার্যকলাপ কর্মচারী চাকরি নিয়ম শৃঙ্খলার পরিপন্থি ও শান্তিযোগ্য অপরাধ। তাদের এহেন কার্যকলাপ অদক্ষতার পরিচয় বহন করে।

‘এমতাবস্থায় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীররের উল্লিখিত দুর্ঘটনার জন্য ওই জলযানের ভারপ্রাপ্ত মাস্টার কর্মকর্তা দেলোয়ারুল ইসলাম এবং হুইল সুকানী আবুল কালাম আজাদকে কর্তৃপক্ষের অনুমোদনক্রমে কর্মচারী চাকরি প্রবিধানমালা-১৯৮৯ এর ৪৬ (১) ধারা মোতাবেক তাদেরকে চাকরি হতে সাময়িক বরখাস্ত করতে ডিসিপিএম (ফ্লিট) দপ্তরে নিয়মিত হাজিরা থাকার নির্দেশ দেওয়া হলো। বরখাস্তকালীন সময়ে তারা বিধি মোতাবেক খোরাকী ভাতা প্রাপ্য হবেন। যথাসময়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রজু করা হবে। ’

উল্লিখিত সার্বিক বিষয়টি সরেজমিনে তদন্ত করার জন্য কর্তৃপক্ষের অনুমোদনক্রমে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যার প্রধান করা হয়েছে বিআইডব্লিউটিএর পরিচালক (কারিগরি) মোঃ রাশেদুল ইসলাম।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।