৮৪৮ ইউপিতে নৌকা চান মনোনয়ন সাড়ে চার হাজার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে দলটির নেতাদের মধ্যে মরিয়া চেষ্টা লক্ষ্য করা যাচ্ছে। ৮৪৮টি ইউনিয়ন পরিষদে মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা প্রায় সাড়ে চার হাজার। গড়ে প্রতি ইউনিয়নে পাঁচজনের বেশি প্রার্থী নৌকা প্রত্যাশা করছেন।

আওয়ামী লীগের দপ্তর সূত্রে জানা গেছে, শনিবার থেকে বুধবার পর্যন্ত ফরম বিতরণ করা হয়। এর মধ্যে শনিবার ২১১, রবিবার ৪৩০, সোমবার ১৪৩২, মঙ্গলবার ১৮৯২ এবং বুধবার ৪৯৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। সবমিলিয়ে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা চার হাজার ৪৫৮ জন।

দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপি ইতিমধ্যে স্থানীয় সরকার নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে। জাতীয় পার্টিসহ অন্য দলগুলো ভোটের মাঠে থাকলেও তাদের অবস্থান তেমন শক্তিশালী নয়। এজন্য ক্ষমতাসীন দলের মনোনয়ন পেলে জয় অনেকটা নিশ্চিত বলে মনে করছেন প্রার্থীরা। এজন্য নৌকার মনোনয়ন পেতে মরিয়া চেষ্টা করতে দেখা যাচ্ছে তাদের।

আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থী চূড়ান্ত করা হবে। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!