10.9 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবরিশালকরোনা আপডেট: বরিশালে একদিনে শনাক্ত ১৮৩, উপসর্গসহ মৃত্যু ২০

করোনা আপডেট: বরিশালে একদিনে শনাক্ত ১৮৩, উপসর্গসহ মৃত্যু ২০

শুক্রবার ২৩ জুলাই সকালর্যন্ত গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ১৮৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯শ ০৫ জনে। এদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ৫শ ২০ জন।

পাশাপাশি একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার করোনা ওয়ার্ডে আক্রান্ত ২ জনসহ আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ এবং আক্রান্ত সহ মোট ১৩ জনের মৃত্যু হয়েছে।

আর এ নিয়ে গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশাল জেলায় ২জন,পটুয়াখালীতে ১জন, পিরোজপুরে ২জন এবং ঝালকাঠিতে ২জনসহ মোট ৭ জন সহ মোট ২০ জন উপসর্গ ও আক্রান্ত সহ করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে।

এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪শ ১৪ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস।

তিনি জানান, আক্রাšত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ১০৯ জন নিয়ে মোট ১১ হাজার ৯শ ৫৩জন, পটুয়াখালী জেলায় নতুন ৮ জন নিয়ে মোট ৩ হাজার ৪শ ৪২ জন, ভোলা জেলায় নতুন ৪৯ জনসহ মোট ২ হাজার ৮শ ২৬ জন, পিরোজপুর জেলায় নতুন ৯ জনসহ মোট ৩ হাজার ৮শ ৫৫ জন, বরগুনা জেলায় নতুন ৪ জন নিয়ে মোট ২ হাজার ৩শ ৮৭ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৪ জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫শ ৩২ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলামের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তের জনের এবং করোনা ওয়ার্ডে দুইজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭শ ১০ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রাšত হয়ে ২শ ৬৫ জনের মৃত্যু হয়েছে।
আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭শ ১০ জনের মধ্যে ৪৬ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে আরো জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩৭ জন ও করোনা ওয়ার্ডে ১৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২শ ৭৭ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১শ ১ জন করোনা ওয়ার্ডে এবং ১শ ৭৬ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

শেবাচিম আরটি পিসিআর ল্যাবে শুক্রবার সকার পর্যন্ত মোট ১শ ৮৮ জন করোনা পরীক্ষা করান। এদের মধ্যে পজিটিভ শনাক্তের হার ৫২.৬৫ শতাংশ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।