14.6 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককোরবানির পশুর চামড়া কওমি মাদ্রাসায় দান না করার আহ্বান মোকতাদির চৌধুরীর

কোরবানির পশুর চামড়া কওমি মাদ্রাসায় দান না করার আহ্বান মোকতাদির চৌধুরীর

আসন্ন ইদুল আযহা উপলক্ষে কোরবানির পশুর চামড়া কওমি মাদ্রাসায় দান না করতে ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

শুক্রবার (১৬ জুলাই) ব্রাহ্মণবাড়িয়া জেলা ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে থেকে বাস-ট্রাক-মাইক্রোবাস এবং ঋষি সম্প্রদায়সহ বিভিন্ন শ্রেণি-পেশার কর্মহীন এক হাজার সাধারণ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

ব্রাহ্মণবাড়িয়া শহরের নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে আয়োজিত ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে ঈদুল আজহার প্রসঙ্গ টেনে উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, যারা আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে গরুর বাজারে যাবেন তারা সাবধানে স্বাস্থ্যবিধি মেনে যান। এছাড়া কোরবানি পরবর্তী সময়ে পশুর চামড়া হালাল জায়গায় দান করবেন। কোনো ভাবেই যেন পবিত্র এ চামড়া সন্ত্রাসী, হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগকারী, দেশকে অস্থিতিশীলকারী কওমি মাদ্রাসায় দান না করা হয়, সে জন্য ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানাচ্ছি।

ত্রাণ গ্রহীতাদের উদ্দেশে তিনি বলেন, ‘এ ত্রাণসামগ্রী প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আপনাদের জন্য ঈদ উপহার। বর্তমান করোনাকালে কর্মহীন মানুষের জন্য এটি করা রাষ্ট্রের দায়িত্ব এবং কর্তব্য আর আপনাদের প্রাপ্য। এটি আপনাদের অধিকার।’ এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ত্রাণ গ্রহীতাদের কাছে দোয়া কামনা করেন।

ওই অনুষ্ঠানে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সাধারণ মানুষের জন্য এ খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। মহামারি চলাকালে এটি অব্যাহত থাকবে। এছাড়া যাদের খাদ্য সামগ্রীর অতি প্রয়োজন তাদের ৩৩৩ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সামাজিক দূরত্ব নিশ্চিত করে ত্রাণ গ্রহীতাদের চেয়ারে বসিয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ১০ কেজি চাল, এক লিটার তেল, আধা কেজি ডাল, আধা কেজি চিনি, এক প্যাকেট সেমাই, ২০০ গ্রাম দুধ, এক কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক প্যাকেট নুডুলস ও দুটি সাবান রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, প্রেসক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামিসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।