-0.6 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবিএসএফের গুলিতে লাশ হল বাংলাদেশি যুবক

বিএসএফের গুলিতে লাশ হল বাংলাদেশি যুবক

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আবারও লাশ হলো ইব্রাহিম (২৪) নামে এক বাংলাদেশি যুবক। মঙ্গলবার দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আজমতপুর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম ওই এলাকার ঢুলিপাড়া গ্রামের দুঃখ আলীর ছেলে।

নিহত ইব্রাহিমের চাচাতো ভাই শরিফুল ইসলাম জানান, কাউকে না জানিয়ে মঙ্গলবার রাতেই ইব্রাহিম সীমান্ত এলাকায় যান। সকালে আমরা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্রে জানতে পারি, বিএসএফের গুলিতে তিনি নিহত হয়েছেন। তবে তার লাশ সীমান্তের ভারতীয় অংশে রয়েছে।

স্থনীয়দের বরাত দিয়ে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক জানান, আজমতপুর সীমান্ত পিলার ১৮২/১-এস ও ১৮২/২-এস এলাকায় মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। তবে নিহত ব্যক্তির লাশ বিএসএফ সদস্যরা এখনো ফেরত দেয়নি।

শাহবাজপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য মুনিরুল ইসলাম জানান, আমি মৃত্যুর খবর শুনেই ঘটনাস্থলে এসেছি। বিবিজির সঙ্গে কথা হয়েছে। দুপুর ২টার দিকে লাশ ফেরত দেওয়া হবে বলে জানিয়েছেন তারা।

এ বিষয়ে ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আমির হোসেন মোল্লা এ প্রতিবেদককে জানান, বিষয়টি সম্পর্কে জেনেছি। বিএসএফের সঙ্গে কথা বলে বিস্তারিত জানানো হবে।

এর আগে গত ৫ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বকচর সীমান্ত এলাকা থেকে ফারুক নামে এক বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। তবে ওই সময় বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছিল, বকচর সীমান্তে কোনো গুলি বা কাউকে নির্যাতন করেনি তারা। গত বছরের ১৬ আগস্ট জেলার মাসুদপুর সীমান্তে বিএসএফের গুলিতে সুমন আলী নামের এক বাংলাদেশি রাখাল নিহত হন।

এরও আগে ২০১৯ সালের ১৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে বিশারত আলী বিশু (২৩) নামে এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করে বিএসএফ। একই বছরের ১১ জুলাই ওই উপজেলার ওয়াহেদপুর সীমান্তে বিএসএফের গুলিতে সাদ্দাম হোসেন পটল (২৫) ও রয়েল (২৭) নামে আরও দুই বাংলাদেশি প্রাণ হারান।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।