19.4 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যোগে ১০২৫ অতিদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য...

ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যোগে ১০২৫ অতিদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ

লকডাউন চলাকালে স্বাভাবিক জীবন-জীবিকা নির্বাহ করতে অসমর্থ্য ও ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করেছে ঢাকা আহ্ছানিয়া মিশন। গত ১৪ ও ১৫ জুলাই কোভিড ১৯ এর প্রভাবে ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধীসহ অসহায় দরিদ্র, হতদরিদ্র, সুবিধা বঞ্চিত ও প্রান্তিক জনগোষ্টির ১০২৫ পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করা হয়। তাদের মধ্যে রয়েছেন সাতক্ষীরা পৌরসভার ৯ ওয়ার্ডে ৫৫০ জন, দেবহাটায় ১৭৫ জন এবং সাভারে ৩০০ জন।

ঢাকা আহ্ছানিয়া মিশনের হেলথ সেক্টর এর পেপসেপ প্রকল্পের আওতায় ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে বিতরণকৃত খাদ্যপণ্যের মধ্যে রয়েছে ৩০ কেজি চাউল, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তৈল, ১ কেজি আয়োডিনযুক্ত লবণ, ১ কেজি চিনি, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ এবং স্বাস্থ্য উপকরণগুলোর মধ্যে রয়েছে ৩টি গোসল ও হাত ধোয়া সাবান, ১ প্যাকেট ডিটারজেন্ট পাউডার, ৪টি পুনঃ ব্যবহারযোগ্য মাস্ক ও ১ প্যাকেট স্যানিটারী ন্যাপকিন।

Food Support 2 ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যোগে ১০২৫ অতিদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ
ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যোগে ১০২৫ অতিদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ 2

১৪ ও ১৫ জুলাই খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা পৌরসভার মেয়র মোঃ তাজকিন আহমেদ চিশতি, বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসান এবং ক্লিনিক ও ডায়াগোনিষ্টিক এ্যাসোসিয়েশনের সেক্রেটারী কামরুজ্জামান রাসেল। এসময় আরো উপস্থিত ছিলেন ৯টি ওয়ার্ডের কাউন্সেলরগণ ও সাতক্ষীরা পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান, ঢাকা আহ্ছানিয়া মিশনের এলাকা ব্যবস্থাপক সৈয়দ মিজানুর ইসলাম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সাতক্ষীরা পৌরসভার মেয়র মোঃ তাজকিন আহমেদ চিশতি বলেন, ঢাকা আহ্ছানিয়া মিশন এই কোভিড ১৯ এর প্রভাবে ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধীসহ অসহায় দরিদ্র, হতদরিদ্র, সুবিধা বঞ্চিত ও প্রান্তিক জনগোষ্টির মাঝে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য বিধি সম্মত সামগ্রী বিতরণ করেছে তা সত্যিই প্রশংসার দাবীদার, খাদ্য ও স্বাস্থ্যসামগ্রী করোনায় ক্ষতিগ্রস্থ দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য চাহিদা ও স্বাস্থ্য সুরক্ষায় বিশেষ ভূমিকা রাখবে এবং এই ধরনের প্রকল্প কার্যক্রম চলমান রাখার জন্য আহবান জানান।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।