শাহজাদপুরে শতবর্ষী খেলার মাঠ রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন

শাহজাদপুর প্রতিনিধি
শাহজাদপুর প্রতিনিধি
2 মিনিটে পড়ুন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের নিভৃত পল্লী বলদীপাড়া-হলদীঘর গ্রামের শতবর্ষী খেলার মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে হাজারো গ্রামবাসী। 

বৃহস্পতিবার (১৪ জুলাই) বেলা ১১টায় ঐতিহ্যবাহী বলদিপাড়া-হলদিঘর মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। কয়েক পুরুষের শৈশব, কৈশোর, যৌবনের স্মৃতিমাখা শত বছরের ঐতিহ্যবাহী কয়েক গ্রামের একমাত্র খেলার মাঠটি রক্ষায় আশপাশের ছয়টি গ্রামের হাজারো নারী,পুরুষ, যুবক, বৃদ্ধা বাধভাঙ্গা স্রোতের মত এসে হাতে হাত রেখে সমস্ত রক্তচক্ষুর বিরুদ্ধে স্লোগান দিতে থাকে, ‘বুকের রক্ত ঢেলে দিব তবু মাঠ ছাড়বো না।’ এ সময় হাজরো জনতার মাথার উপর উত্তপ্ত রৌদ্র রেখে ঘাম ও অশ্রুতে এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। 

এদিন মানববন্ধনে কয়েক পুরুষের স্মৃতিবিজড়িত খেলার মাঠ রক্ষায় আবেগ আল্পুত হয়ে বক্তব্য রাখেন হলদিঘর গ্রামের বয়োজ্যেষ্ঠ ব্যাক্তি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক বাংলা, ফোকলোর ও সংগীত বিভাগের প্রধান প্রফেসর ড. আব্দুল জলিল, ৭৩ বছর বয়সী বৃদ্ধা মোঃ শাহজাহান আলী, ৭০ বছর বয়সী বৃদ্ধা আব্দুর রাজ্জাক, আনছার আলী, গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সেলিম আক্তার, মোঃ আকবর আলী, বিকেএসপির নিয়মিত মহিলা ক্রিকেটার মোছাঃ নয়ন তারা প্রমুখ।

বক্তারা বলেন, ‘শতবর্ষী ঐতিহ্যবাহী এই খেলার মাঠে জড়িয়ে আছে আমাদের বাপ-দাদাদের স্মৃতি। জড়িয়ে আছে আমাদের শৈশব, কৈশোর ও যৌবনের রঙিন সময়। এই মাঠ থেকে দেশের অনেক গুনি খেলোয়াড় তৈরী হয়েছে। অথচ এই খেলার মাঠ দখল করে সরকারের আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়নের চেষ্টা করা হচ্ছে। কোনক্রমেই এই মাঠ দখল করে অন্য কিছু করতে দেওয়া হবে না।’

received 1360515261092254 শাহজাদপুরে শতবর্ষী খেলার মাঠ রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন
শাহজাদপুরে শতবর্ষী খেলার মাঠ রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন 39

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদের ব্যাক্তিগত মুঠোফোনে এবং কায়েমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল আলম ঝুনুর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে ফোন বন্ধ থাকায় বক্তব্য পাওয়া যায়নি। 

বিষয়টি নিয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম বলেন, ‘শুনেছি স্থানীয় জনগণ মাঠ রক্ষায় মানববন্ধন করেছে। এ বিষয়টি আমার উর্ধতন কর্তৃপক্ষকে জানাবো।’#

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!