ইউএস টপ চার্টে ‘হাওয়া’, চার দিনে আয় ২ কোটির ওপরে

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

মেজবাউর রহমান সুমনের “হাওয়া” গত ২ সেপ্টেম্বর উত্তর আমেরিকায় মুক্তি পায়। প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং আমেরিকায় ৭৩টি মোট ৮৬ হলে মুক্তি পায় ছবিটি। “স্বপ্ন স্কেয়ারক্রোর” পরিবেশনায় সিনেমাটি মুক্তি পাওয়ার প্রথম চারদিনে (লেবার ডে লং উইকেন্ড-এ) বক্সঅফিসে ঝড় তুলে ইউএস টপচার্টে চলে এসেছে “হাওয়া”। এটিই বাংলাদেশের কোন সিনেমার প্রথম ইউএস টপ চার্টে আসা।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে আন্তর্জাতিক পরিবেশক “স্বপ্ন স্কেয়ারক্রো”র পেজে এসব তথ্য জানানো হয়। “স্বপ্ন স্কেয়ারক্রো”র প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “কানাডা ও আমেরিকার বাংলাদেশের সিনেমার দর্শকদের আগ্রহে বক্স অফিসে একটি ঘুর্ণিঝড়ের সংকেত দেখেছিলাম আমরা। সে ঝড় যে এত বড় হবে তা ছিল আমাদের কল্পনারও বাইরে। এই আনন্দের ক্ষণে আমি প্রথমেই টিম ‘হাওয়া’ এবং টিম ‘স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ’কে অভিনন্দন জানাই। সেই সঙ্গে উত্তর আমেরিকার দর্শকদের জানাই কৃতজ্ঞতা।”

তিনি জানান, বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে হাওয়া ইউএস টপচার্টে জায়গা করে নিয়েছে। মুক্তির পর প্রথম ৪ দিনের আয়ে, হাওয়া এ মুহূর্তে ইউএস টপ চার্টে ২৭ নম্বরে অবস্থান করছে। হাওয়ার গ্রস বক্স অফিস কালেকশন ২১৩,৪৬১ ডলার (কানাডা গ্রস- ৮৬,৩১২ ডলার, আমেরিকা গ্রস- ১২৭,১৪৯ ডলার), এখন পর্যন্ত সিনেমাটি দেখেছেন- ২৫,৪৪৪ জন (কানাডায় ৯,৯৩০ জন, আমেরিকায় ১৫,৫১৪ জন)।

প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্সের পক্ষে সিনেমার নির্বাহী প্রযোজক অজয় কুমার কুন্ডু বলেন, “হাওয়া” আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে এটাই আমাদের জন্য সবচেয়ে গৌরবের। এমন সিনেমার সঙ্গে আমরা যুক্ত আছি এটাও দারুণ সম্মানের বিষয়। আমি উত্তর আমেরিকার দর্শক, টিম ‘হাওয়া’, পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোকে ধন্যবাদ জানাই।

“হাওয়া”র পরিচালক মেজবাউর রহমান সুমন বলেন, একজন পরিচালকের সিনেমাও যে সবশ্রেণির দর্শকের সিনেমা হয়ে উঠতে পারে হাওয়া সেটিই প্রমাণ করলো।

এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সোহেল মণ্ডল, সুমন আনোয়ার প্রমুখ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!