সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের শিকার হলেন জেলে

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
প্রতীকী ছবি

ফের সুন্দরবনে বাঘের শিকার হলেন এক ভারতীয় জেলে। বৃহস্পতিবার সকালে সুন্দরবনের পশ্চিমবঙ্গ অংশের বসিরহাট রেঞ্জের মরিচঝাঁপি জঙ্গলে দূর্গাপদ বরকান্দাজ (৬১) নামের এক মৎস্যজীবীকে জঙ্গলের ভেতর টেনে নিয়ে গেছে একটি ক্ষুধার্ত রয়েল বেঙ্গল টাইগার।

এ সময় ঘটনাস্থলের আশপাশে বেশ কয়েকজন উপস্থিত ছিলেন। কিন্তু বাঘের কবল থেকে রক্ষা করা যায়নি দূর্গাপদকে। তার দেহাবশেষের সন্ধানও পাওয়া যায়নি এখন পর্যন্ত।

বসিরহাট রেঞ্জটি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশপরগনা জেলার অন্তর্গত। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার ভোরে মরিচঝাঁপি জঙ্গলের গাঁড়াল নদীতে কাঁকড়া ধরতে গিয়েছিলেন দূর্গাপদ বরকান্দাজ ও তার প্রতিবেশী লক্ষ্মী মিস্ত্রি। দুজনই বসিরহাট মহকুমার গোসাবা ব্লকের কালিদাসপুর গ্রামের বাসিন্দা।

একাধিক প্রত্যক্ষদর্শী বলেন, জঙ্গলের সুরক্ষা বেড়ার (নেট ফেনসিং) বাইরে নদীর ধারে কাঁকড়া ধরছিলেন দূর্গাপদ ও লক্ষ্মী। ঠিক সেই মুহূর্তে গভীর জঙ্গল থেকে অতর্কিতে বেরিয়ে আসে একটি রয়্যাল বেঙ্গল টাইগার এবং দুর্গাপদের ওপর ঝাঁপিয়ে পড়ে। তারপর কেউ কিছু বুঝে ওঠার আগেই দুর্গাপদের ঘাড়ে কামড় দিয়ে তাকে নিয়ে নদীতে ঝাঁপিয়ে পড়ে বাঘটি। তারপর ডাঙায় উঠে তাকে টানতে টানতে গভীর জঙ্গলে পালিয়ে যায়।

- বিজ্ঞাপন -

এই দৃশ্য দেখে বাকরুদ্ধ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন দূর্গাপদের সঙ্গী লক্ষ্মী মিস্ত্রি।

নদীর তীরে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকজন গ্রামবাসীও এই দৃশ্য দেখেছেন। তারা সেসময় কিছু করতে না পারলেও পরে একত্রিত হয়ে একটি ছোট নৌকায় চেপে ঘটনাস্থলে পৌঁছে যান। তবে সুন্দরবনের জঙ্গলে নেমে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করলেও নিখোঁজ মৎস্যজীবীর কোনও সন্ধান না পাওয়ায় ফিরে আসেন।

খবর পৌঁছায় কালিদাসপুর এলাকায়। আচমকা এমন মর্মান্তিক খবর পেয়ে শোকে কান্নায় ভেঙে পড়ে দূর্গাপদের পরিবার। গোটা গ্রামে নেমে আসে শোকের ছায়া।

দূর্গাপদ বাঘের কবলে পড়ার দু’দিন আগে, মঙ্গলবার ভোরে সুন্দরবনের ঝিলা ৫ জঙ্গলে নিখোঁজ হন গোসাবা ব্লকের সুন্দরবন উপকূল থানার অন্তর্গত লাহিড়ীপুর গ্রামের জেলে শিবপদ সরকার।

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বাঘের আক্রমণে নিখোঁজ হলেন আরেক ভারতীয় মৎস্যজীবী।

- বিজ্ঞাপন -

সূত্র : সংবাদ প্রতিদিন

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!