21.3 C
Drøbak
শুক্রবার, জুলাই ১, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঢাবিতে সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের ৬০ জনকে আসামি করে ছাত্রলীগের মামলা

ঢাবিতে সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের ৬০ জনকে আসামি করে ছাত্রলীগের মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ২৪ মে সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ৬০ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেছে ছাত্রলীগ। শুক্রবার (২৭ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ছাড়াও সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব, ঢাবি ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন, ঢাবি ছাত্রদলের সদস্য সচিব মো. আমানুল্লাহ আমানসহ অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ৫০-৬০ জন নেতাকর্মী লাঠিসোটা, লোহার রডসহ হত্যার উদ্দেশ্যে হামলা করেন। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আটজন সাধারণ শিক্ষার্থী গুরুতর আহত হন। এছাড়াও অনেক শিক্ষার্থী আহত হন।

মামলার বাদী জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ২৪ মে মধুর ক্যান্টিন থেকে স্লোগান দিতে দিতে হলের দিকে যাচ্ছিলাম। এমন সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে আমাদের ওপর হামলা করা হয়। এতে আমাদের শহীদুল্লাহ হলের আটজনসহ ফজলুল হক ও জগন্নাথ হলসহ বিভিন্ন হলের শিক্ষার্থীরা আহত হন। হামলার বিচার চেয়ে আজ আমি বাদী হয়ে মামলাটি করেছি।

মামলার বিষয়ে শাহবাগ থানার ওসি মওদূদ হাওলাদার বলেন, ২৪ মে ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে ৫০-৬০ জনকে আসামি করে জাহিদুল ইসলাম জাহিদ মামলা করেছেন। আমরা মামলাটি নিয়েছি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।