চট্টগ্রামে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

চট্টগ্রামে বইমেলার পাশ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি)। মঙ্গলবার দুপুরে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন সিজেকেএস জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া জঙ্গি সদস্যের নাম মো. রুমেল (২০)। তিনি নরসিংদীর বেলাবো উপজেলার ইব্রাহিমপুর গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে। রুমেল চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার বড়বাড়ি এলাকায় বসবাস করেন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আহমেদ পেয়ার বলেন, গত মঙ্গলবার দুপুরে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম প্রাঙ্গণে সিটি করপোরেশন আয়োজিত বইমেলার পাশের সিজেকেএস জামে মসজিদের সামনে থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় মঙ্গলবার রাতে চট্টগ্রামের কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের ৮, ৯ (৩), ১১ ও ১৩ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, বইমেলা শুরুর পর থেকে একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছিল। এ জন্য বইমেলায় হামলার পরিকল্পনা ছিল রুমেলের। সেটা বাস্তবায়ন করতে গত মঙ্গলবার দুপুরে মেলার পাশে অবস্থান করছিলেন তিনি। গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় রুমেলের কাছ থেকে বেশকিছু উগ্রবাদী ও জিহাদি বক্তব্যসম্বলিত প্রচারপত্র, ব্যানার জব্দ করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুমেল জানিয়েছেন, তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। ২১শে ফেব্রুয়ারি পালনকারীরা তাগুত ( সীমা লঙ্ঘনকারী)। এ জন্য তাদের শাস্তি দেওয়ার জন্য বইমেলায় হামলার পরিকল্পনা করেন রুমেল ও তার সহযোগীরা। যা বাস্তবায়ন করতে ওই এলাকায় অবস্থান করছিলেন তিনি। রুমেল ও তার সহযোগীরা আনসার আল ইসলামের মাধ্যমে প্রতিষ্ঠিত গণতান্ত্রিক সরকারকে উৎখাত করে শরীয়াহ ও খেলাফতভিত্তিক শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। তারা অপ্রচলিত অ্যাপস ব্যবহার করে নিজেদের মধ্যে সংগঠনের সকল তথ্য আদান প্রদান করে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!