15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককিউবায় পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণ, নিহত কমপক্ষে ২২

কিউবায় পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণ, নিহত কমপক্ষে ২২

কিউবার রাজধানী হাভানায় একটি পাঁচ তারকা হোটেলে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (৬ মে) পুরনো হাভানা শহরের হোটেল সারাতোগোয় বিস্ফোরণ ঘটে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হোটেলের বাইরে পার্ক করা একটি গ্যাস ট্যাংকার থেকে বিস্ফোরণের সূত্রপাত। এতে হোটেলটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যায় দমকলবাহিনী। ধ্বংসস্তূপে চাপা পড়া মানুষকে উদ্ধার করতে দেখা গেছে।

করোনাভাইরাসের ধাক্কা সামলে গত চারদিন হলো হাভানার এই ঐতিহাসিক পাঁচ তারকামানের হোটেলটি আবারও খুলে দেওয়া হয়।

কিউবার প্রেসিডেন্ট কার্যালয় জানিয়েছে, বিস্ফোরণে নিহতদের মধ্যে এক অন্তঃসত্ত্বা নারী ও শিশু রয়েছে। আহতদের নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে কিউবা প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল বলেন, “এটি বোমা বিস্ফোরণ অথবা হামলা নয়, দুর্ভাগ্যজনক ঘটনা”।

এদিকে পাঁচ তারকা হোটেলের পাশে অবস্থিত স্কুলের ক্ষতি হয়নি। শিক্ষার্থীদের নিরপদে সরিয়ে নেওয়া হয়েছে। ১৯৩০ সালে এই হোটেলটি নির্মাণ করা হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।