15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে নৌকাডুবি, নিখোঁজ ৩৯

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে নৌকাডুবি, নিখোঁজ ৩৯

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে একটি নৌকাডুবে অন্তত ৩৯ জন নিখোঁজ রয়েছেন। তাদের সন্ধানে মার্কিন উপকূলরক্ষীরা (কোস্টগার্ড) তল্লাশি অভিযান চালাচ্ছেন। লাইফ জ্যাকেট ছাড়াই চরম ঝুঁকি নিয়ে মানব পাচার করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার নোউকাডুবির পর থেকে এখন পর্যন্ত উদ্ধারের কোনো খবর পাওয়া যায়নি।

সমুদ্র উপকূলে জেলেরা এক ব্যক্তিকে উদ্ধারের পরই এ খবর সামনে আসে। প্রাণে বেঁচে যাওয়া ওই ব্যক্তি জানান, নৌকাটি গত শনিবার রাতে ক্যারিবীয় অঞ্চলের দেশ বাহামাসের বিমিনি ছেড়ে যায়। পরে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে সেটি ডুবে যায়।

উপকূলরক্ষীদের পক্ষে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ‘প্রাণে রক্ষা পাওয়া ওই ব্যক্তির দেওয়া তথ্য অনুযায়ী, নৌকাটিতে থাকা কোনো যাত্রীর লাইফ জ্যাকেট পরা ছিল না। বিবৃতিতে আরও বলা হয়, ‘বিমান ও পানিবাহী বিভিন্ন যানবাহনের সাহায্যে নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে ব্যাপক তল্লাশি অভিযান চালানো হচ্ছে। চরম ঝুঁকি নিয়ে মানব পাচার করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে বলে কর্মকর্তারা ধারণা করছেন। মার্কিন কর্তৃপক্ষ জানায়, সাম্প্রতিক কালে সাগর পাড়ি দিয়ে কিউবা থেকে যুক্তরাষ্ট্রে অভিবাসনপ্রত্যাশীদের আগমন সংখ্যা বেড়ে গিয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।