-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনা: বাংলাদেশে মৃত্যু-শনাক্ত বেড়েছে

করোনা: বাংলাদেশে মৃত্যু-শনাক্ত বেড়েছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চারজন পুরুষ ও দুজন নারী। এ নিয়ে এ ভাইরাসে বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৮৭ জন।

একই সময়ে বাংলাদেশে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭৭৫ জন। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৭ হাজার ৯১৫ জন। মঙ্গলবার (৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে সোমবার (৩ জানুয়ারি) ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু এবং ৬৭৪ জনের দেহে করোনা শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। একই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৩ দশমিক ৩৭ শতাংশ। সেই হিসাবে ২৪ ঘণ্টায় মৃত্যু, শনাক্ত ও শনাক্তের হার সবই ঊর্ধ্বমুখী।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৭৪০ জনের নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ৮৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৯১ শতাংশ।

এদিকে, একদিনে করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন ১৮৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৯৫৬ জন।

বিভাগওয়ারি হিসাবে, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, চট্টগ্রামের দুজন এবং রাজশাহী বিভাগের একজন। অন্য বিভাগগুলো এদিন করোনায় কারও মৃত্যু হয়নি।

২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।