1.6 C
Drøbak
বুধবার, জানুয়ারী ২৬, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসুগন্ধা নদীতে লঞ্চে আগুনঃ ১৬ মৃত্যুদেহ উদ্ধার, বাড়বে মৃতের সংখ্যা

সুগন্ধা নদীতে লঞ্চে আগুনঃ ১৬ মৃত্যুদেহ উদ্ধার, বাড়বে মৃতের সংখ্যা

ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে ছেড়ে যাওয়া বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে লঞ্চে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শতাধিক ব্যক্তি দগ্ধ হয়েছেন। এর মধ্যে অনেকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। যাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা শংকটাপন্ন। এ পর্যন্ত ১৬টি লাশ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরো বেশি বলে ধারণা করা হচ্ছে।

ঢাকা থেকে বরগুনা যাওয়ার পথে বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে(২৪ডিসেম্বর) ঝালকাঠিরর বিয়াকুলে পৌঁছালে সুগন্ধা নদীতে পৌছালে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। যাত্রীরা জানিয়েছেন, ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলে এলে লঞ্চ থেকে কিছু যাত্রী নামতে পেরেছেন।

যাত্রীরা জানিয়েছেন, অনেকেই লঞ্চ থেকে লাফিয়ে পড়ে প্রাণ বাঁচিয়েছেন। যাত্রীদের ধারণা হতাহতের সংখ্যা অনেক। লঞ্চটিতে সকল বয়সের প্রায় ৫০০ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে।

লঞ্চের এক যাত্রী জানান, তিনি ঢাকা থেকে বরগুনা ফিরছিলেন। ঝালকাঠি লঞ্চ টার্মিনালের ঠিক আগে গাবখান সেতুর কিছু আগে লঞ্চের ইঞ্চিনরুমে আগুন লেগে যায়। এরপর সেই আগুন পর্যায়ক্রমে ছড়িয়ে পড়ে পুরো লঞ্চে। রাত তিনটা থেকে আগুন জ্বলতে থাকে। ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও পুলিশ। লঞ্চটি বতর্মানে দেউরি গ্রামের বিষখালী নদীর তীরে আছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।