16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনা: বরিশালে কমেছে শনাক্ত ও মৃত্যু

করোনা: বরিশালে কমেছে শনাক্ত ও মৃত্যু

করেনায় বরিশাল বিভাগে কমেছে শনাক্ত ও মৃত্যু হার। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গ নিয়ে ছয়জন মারা গেছেন।
একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৭০ জন। যা গত তিন সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। আর এ সময়ের মধ্যে শনাক্তের দ্বিগুণ ৩৪৫ জন সুস্থতা লাভ করেছেন।

শনিবার (১৪ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ছয়জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত দু’জনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে বরিশালে তিনজন, বরগুনায় একজন ও ঝালকাঠিতে একজন রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৯০ জনে।

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ১৭০ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৭৬২ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৩৪৫ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৩ হাজার ৬২৭ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৪৭ জন নিয়ে মোট ১৬ হাজার ৭১৭ জন, পটুয়াখালীতে নতুন ২০ জন নিয়ে মোট ৫ হাজার ৫৮১ জন, ভোলায় নতুন ৯৩ জনসহ মোট ৫ হাজার ৬২০ জন, পিরোজপুরে নতুন ৭ জনসহ মোট ৪ হাজার ৯৬০ জন, বরগুনায় নতুন ২ জনসহ মোট ৩ হাজার ৪৮৬ জন ও ঝালকাঠিতে নতুন ১ জন নিয়ে মোট ৪ হাজার ৩৯৮ জন রয়েছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।