10.9 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রথম পাতাখেলাধুলাআজ অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

২০০৬ সালের নভেম্বর থেকে এখন পর্যন্ত ১০২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ৩৪ ম্যাচ জিতেছে বাংলাদেশ। এই ৩৪ জয়ের একটির প্রতিপক্ষও অস্ট্রেলিয়া নয়, অর্থাৎ অস্ট্রেলিয়াকে এখনো টি-টোয়েন্টিতে হারাতে পারেনি বাংলাদেশ। এবার এই আক্ষেপটা ঘুচানোর চ্যালেঞ্জ মাহমুদউল্লাহ রিয়াদের দলের। পাঁচটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কাল মাঠে গড়াবে প্রথম ম্যাচ।

আজ মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। চ্যালেঞ্জ জিততে পারবে বাংলাদেশ? উত্তরটা সময়ের জন্যই তোলা থাক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ যে খুব বেশি টি-টোয়েন্টি খেলেছে তেমনটি কিন্তু নেই। এখন পর্যন্ত শুধু আইসিসি আয়োজিত টুর্নামেন্টেই এই ফরম্যাটে দেখা হয়েছে দুই দলের। যাতে চার বারের দেখায় প্রতিবারই জিতেছে অস্ট্রেলিয়া। অন্য ফরম্যাটেও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশে পরিসংখ্যান যাচ্ছে-তা। ২১ ওয়ানডে খেলে বাংলাদেশের জয় মাত্র ১টিতে, মোহাম্মদ আশরাফুলের সেই অবিস্মরণীয় সেঞ্চুরির দিন। ছয় টেস্ট খেলে বাংলাদেশ জিতেছে একটিতে, ২০১৭ সালে ঘরের মাটিতে। এবারের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা সেসব পরিসংখ্যান উন্নতির বড় সুযোগ হিসেবে দেখা হচ্ছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।