14 C
Drøbak
বুধবার, আগস্ট ৪, ২০২১
প্রথম পাতাআন্তর্জাতিকআফগানিস্তানে তালেবান হামলায় ভারতীয় ফটোজার্নালিস্ট নিহত

আফগানিস্তানে তালেবান হামলায় ভারতীয় ফটোজার্নালিস্ট নিহত

আফগানিস্তানের কান্দাহারে আফগান সেনা ও তালেবান সদস্যের সঙ্গে সংঘর্ষে পুলিৎজার পুরস্কার জয়ী ভারতীয় ফটো সাংবাদিক দানিশ সিদ্দিকি নিহত হয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ভারতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রধান ফটোগ্রাফার সিদ্দিকী আফগানিস্তানে দায়িত্ব পালন করছিলেন। আফগান সুরক্ষা বাহিনীর সাথে থেকে কান্দাহার প্রদেশে সংবাদসংস্থা রয়টার্সের হয়ে রিপোর্টিং এর কাজ করছিলেন। তিনি বিভিন্ন সময় আফগান সেনা-তালিবানদের সংঘর্ষের ছবি, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্থানের ছবি তুলেও পাঠিয়েছেন।

কান্দাহারে আফগানসেনা ও তালেবানদের একটি সংঘর্ষে প্রাণ হারান ভারতীয় এই ফটো সাংবাদিক। যদিও এখনও পর্যন্ত ভারতের পক্ষ থেকে এই ঘটনা নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য মুম্বাইয়ের বাসিন্দা সিদ্দিকী রয়টার্সের সঙ্গে একযুগের বেশি সময় ধরে কাজ করছেন। ২০১৮ সালে ফিচার ফটোগ্রাফিতে তিনি পুলিৎজার পুরস্কার পেয়েছেন।

মায়ানমারে রোহিঙ্গাদের নিপীড়নের ছবি তুলে এই পুরস্কার পেয়েছিল রয়টার্সের চিত্র সাংবাদিকের একটি দল। সেই দলেই ছিলেন দানিশ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।