10 C
Drøbak
সোমবার, অক্টোবর ২৫, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচাররামপালে চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত ৬

রামপালে চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত ৬

বাগেরহাটের রামপালে চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৬ জন মারাত্মকভাবে রক্তাক্ত আহত হয়েছেন। আহতদের মধ্যে ৪ জনকে গুরুতর অবস্থায় উপজলা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, উপজেলার গৌরম্ভা ইউনিয়নের চিত্রা গ্রামর বাসিন্দা মুক্তিযােদ্ধা আবু জাফর মুন্সীর ছেলে সোহেল মুন্সী (৩৫) ৭ বিঘার একটি চিংড়ি ঘের দীর্ঘদিন ধরে ভোগ করে আসছিল। ঘেরটিতে সোহেলের নিজম্ব পৌনে ৫ বিঘা জমি রয়েছে। বাকী সোয়া ২ বিঘা জমির একই এলাকার মৃত আবু বকরের ছেলে মহিদুর রহমানের (৪৮)। সোয়া দুই বিঘা জমি মহিদুলের কাছ থেকে লিজ নিয়ে ঘেরটি করে আসছিলো সোহেল। কিন্তু মহিদুর হঠাৎ করে সোহেলের ওই ঘেরটি দখল নেয়ার চেষ্টা চালায়। যা নিয়ে একাধিকবার শালিশ মীমাংসাও হয়েছে। কিন্তু সে মীমাংসা মানেননি মহিদুর। তাই বিষয়টি নিয়ে গত মঙ্গলবার বিকালে গৌরম্ভার বুজবুজিয়া বাজারে উপজেলা সদর ইউনিয়নের চেয়ারম্যান জামিল হাসান জামু, রাজনগর ইউপি চয়ারম্যান আব্দুল হান্নান ডাবলু ও গৌরম্ভা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান রাজিব সরদার উভয়পক্ষের কাগজপত্র দেখে এবং কথাবার্তা শুনে সোহেলের পক্ষে রায় দেন। এছাড়া ওই ঘেরের মধ্যে থাকা মহিদুরের সোয়া দুই বিঘা জমি বাবদ ২০ হাজার টাকা হারির/লিজ/ভাড়া বাবদ দিয়ে দিতে বলেন সালিসদাররা। সালিসদারদের সিদ্ধান্ত অনুযায়ী সাথে সাথে ২০ হাজার টাকা মহিদুরকে দিয়ে দেন সোহেল। এরপর বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে মহিদুর ওই ঘেরটি দখল নেয়ার জন্য তার সহযোগী হাসম (৫৫), ইসরাফিল শেখ (৩৫), হাফিজুর শেখ (৩২), নাজমুল শেখ (২৮), বাবু শেখ (৩০), ওবায়দুল্লাহ শেখ (২৮), নাহিদ মুন্সী (৩০), জলিল শেখ (৩০) দের সাথে নিয়ে সোহেলের ঘেরে হামলা চালায়। এ সময় হামলাকারীদের ধারালো অস্ত্রর আঘাতে ও মারপিটে ৬ জন গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন, সোহেল মুন্সী (৩৫), শাহিন মোল্লা (৩৫), হামিদ ঢালী (৩৮), ইব্রাহিম শেখ (৩৮), মনিরুজ্জামান মা্েল্লা (৩৫) ও আরব আলী (৪০)। এদের মধ্যে সোহেল, শাহিন, হামিদ ও ইব্রাহিমের অবস্থা আশংকাজনক। তাদের প্রত্যকরেই মাথা, হাত, পা ও পিঠ ধারালা অস্ত্রের আঘাতে মারাত্মক জখম হয়েছে।

আহত সোহেলের বড় ভাই রাসল মুন্সী বলেন, মঙ্গলবার বিকালে স্থানীয় জনপ্রতিনিধিরা থেকে যে সিদ্ধান্ত দিয়েছে আমরা সেটি মেনে নিয়ে হারির/লিজ/ভাড়া টাকা মহিদুরকে বুঝায় দিয়ে দিয়েছি। তারপরও মহিদুর ঘের দখল করতে এসে আমার ভাইসহ ৬ জনক কুপিয়ে গুরুতর জখম করেছে।

এ বিষয় মহিদুর বলেন, ওই ঘেরে আমার জমি রয়েছছে, তাই আমি ঘেরটি করত চেয়েছিলাম। এনিয়ে যে মারামারি হয়েছে তাত আমার লোকজনও আহত হয়েছে।

ঘের দখল নিয়ে সংঘর্ষের বিষয় রামপাল থানার এসআই শেখর চদ্র মল্লিক বলেন, ঘেরটি নিয়ে মঙ্গলবার বিকেলে স্থানীয় জনপ্রতিনিধিরা একটি রায় দিয়েছেন। রায় অনুযায়ী সোহেল ঘেরটি করবেন। আর মহিদুরের জমি বাবদ ২০ হাজার টাকা হারি পাবেন। কিন্তু মহিদুর তা না মেনে ঘেরটি দখলের জন্য বুধবার বিকালে ওই এলাকার কিছু খারাপ প্রকৃতির লোকজন সাথে নিয়ে সোহেলের ঘেরে হামলা চালিয়ে বেশ কয়েকজনকে গুরুতর আহত করেছেন। আমি আহতদেরকে হাসপাতালে দেখে এসেছি। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সুজন মজুমদার
সুজন মজুমদার, বাগেরহাট
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।