19.4 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককরোনা আপডেট: ২৪ ঘন্টার ব্যবধানে বরিশাল জেলা ও নগরে শনাক্তের সংখ্যা দ্বিগুন

করোনা আপডেট: ২৪ ঘন্টার ব্যবধানে বরিশাল জেলা ও নগরে শনাক্তের সংখ্যা দ্বিগুন

বরিশাল জেলায় করোনা পরিস্থিতির দ্রুত অবনতি ঘটছে। মঙ্গলবার ১৩ জুলাই ২৪ ঘন্টার ব্যবধানে বরিশাল জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দ্বিগুনের বেশি শনাক্ত হয়েছে। আজ রোববার শনাক্তের সংখ্যা ছিলো ২২৬ জন, সেখানে সোমবার দিবাগত রাতে প্রাপ্ত ফলাফল অনুযায়ী আক্রাšত শনাক্ত হয়ে এ যাবৎকালে একদিনে বরিশাল জেলায় দাড়ায় শণাক্তের সংখ্যা দাড়ায় ৪৯২ জনে । আর এ নিয়ে করোনার দ্বিতীয় ঢেউর পর বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ১০ হাজার দাড়িয়েছে মোট ১০ হাজার ১০৪ জন।

এছাড়া একই সময়ে বরিশাল নগরের নথুল্লাবাদ ও কাউনিয়া এলাকায় মৃত ২ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। যা নিয়ে নগরীতে করোনায় মৃত্যুর সংখ্যা ১৪০ হয়েছে।
এছাড়া সোমবার হাসপাতাল থেকে ৪ জনসহ একদিনে ৪৯ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থতা লাভ করেছে। ফলে এ পর্যšত বরিশাল জেলায় মোট ৬ হাজার ৯১৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

সর্বোশেষ শনাক্তদের মধ্যে ৯ জন হাসপাতালে ভর্তি হয়েছে বাকি ৪৮১ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন জানান, বরিশালে করোনা শনাক্তের হার দিন দিন বেড়েই চলছে। তবে সোমবার রাতে যে আক্রাšেতর সংখ্যা আমাদের হাতে এসেছে তা খুবই উদ্বেগজনক। রোববার যে আক্রাšত সংখ্যা ছিলো, তার থেকে দ্বিগুন শনাক্ত হয়েছে সোমবার।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া সেল সূত্রে জানাগেছে,নতুন ৪৯২ জনের মধ্যে সব থেকে বেশি ৩৩৮ জন শনাক্ত হয়েছে বরিশাল সিটি করপোরেশন এলাকায়। এর আগের দিন রোববার শনাক্ত হয়েছিলো ৮৩ জন, তবে শুক্রবার সর্বোচ্চ ১৬৫ জন শনাক্ত হয়েছিলো। সোমবারের পরীক্ষণ-ফলাফলে একদিনে বরিশাল নগরে এ যাবৎকালের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয়েছে। তাই গড় হিসেবে বরিশাল জেলার মধ্য গেলো ২৪ ঘন্টায় শুধু নগরেই ৬৮.৬৯ শতাংশ শনাক্ত হয়েছে। এছাড়া সবথেকে কম ২ জন করে শনাক্ত হয়েছে বানারিপাড়া উপজেলায়।

ছাড়া বরিশাল সদর উপজেলায় ৪ জন,বাকেরগঞ্জে ১৫,মেহেন্দিগঞ্জে ১৪,হিজলায় ২৩,মুলাদিতে ২২,বাবুগঞ্জে ১৬,গৌরনদীতে ২৩,আগৈলঝাড়ায় ১৫ এবং উজিরপুরে ২০ করোনায় আক্রাšত শনাক্ত হয়েছে। আর মোট শনাক্তের মধ্যে ১৮ জন সরকারি স্বাস্থ্যকর্মী রয়েছেন।

উল্লেখ্য এ পর্যন্ত বরিশাল জেলায় ৩ হাজার ৬৮৩ জন বিদেশগামীর নমুনা সংগ্রহ করা হয়েছে, যারমধ্যে ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।