শনিবার, নভেম্বর ২৬, ২০২২

ইউক্রেনের খারকিভ ও জাপোরিঝিয়ায় সিরিজ বিস্ফোরণ

প্রকাশিত:

ইউক্রেনের খারকিভ ও জাপোরিঝিয়া শহরে সিরিজ বিস্ফোরণের খবর পাওয়া গেছে। শুক্রবার (২১ অক্টোবর) এই দুই ইউক্রেনীয় শহর দফায় দফায় বিস্ফোরণে কেঁপে ওঠে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। মূলত রাশিয়ান বাহিনী গত কয়েক সপ্তাহে ইউক্রেনের ওপর ক্ষেপণাস্ত্র হামলা আরও জোরদার করেছে। বিশেষ করে ইউক্রেনের বৈদ্যুতিক অবকাঠামো ও স্থাপনাগুলো লক্ষ্য করে এসব হামলা চালাচ্ছে রাশিয়া।

রয়টার্স বলছে, শুক্রবার খারকিভের একটি শিল্প স্থাপনায় বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে বলে সেখানকার মেয়র ইহোর তেরেখভ জানিয়েছেন। তিনি বলছেন, উদ্ধারকারীরা এখনও ক্ষয়ক্ষতির মূল্যায়ন করতে পারেনি এবং হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা নির্ধারণ করতে পারেনি।

পৃথকভাবে, খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেহ সিনেগুবভ বলেছেন, হামলায় পাঁচজন আহত হয়েছেন। অন্যদিকে জাপোরিঝিয়ায় বিস্ফোরণের তথ্য সেখানকার আঞ্চলিক গভর্নর অলেক্সান্ডার স্টারুক প্রকাশ করেছেন। তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কোনো তথ্য জানানো হয়নি।

এদিকে রাশিয়া নিয়ন্ত্রিত খেরসনে গোলাবর্ষণে চারজন নিহত হয়েছেন বলে পৃথক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স। এতে বলা হয়েছে, মস্কো-নিযুক্ত ডেপুটি আঞ্চলিক গভর্নর কিরিল স্ট্রেমাসভ শুক্রবার বলেছেন, বৃহস্পতিবার গভীর রাতে রাশিয়া নিয়ন্ত্রিত ইউক্রেনীয় শহর খেরসনে একটি ফেরি ক্রসিংয়ে ইউক্রেনের রকেট আর্টিলারি আঘাত করলে চারজন নিহত হয়।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

অবসান ঘটল ছয় বছরের অপেক্ষার। ২০১৬ সালের পর প্রথমবারের...

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

১ নভেম্বর থেকে পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পর ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।