করোনা: বিশ্বে একদিনের ব্যবধানে বেড়েছে সংক্রমণ-মৃত্যু

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

মহামারির আড়াই বছর পেরিয়ে গেলেও শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। সম্প্রতি তাতে খানিকটা নিম্নমুখী প্রবণতা দেখা গেলেও রোববারের তুলনায় সোমবার বিশ্বজুড়ে খানিকটা বেড়েছে দৈনিক সংক্রমণ ও এ রোগে মৃতের সংখ্যা।

শুক্রবার বিশ্বে করোনায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮ হাজার ১১৫ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৮৪৪ জনের।
এছাড়া এদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ১৬ হাজার ১৬১ জন।

আগেরদিন রোববার করোনায় বিশ্বজুড়ে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ লাখ ৮৪ হাজার ৪৯০ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃতের সংখ্যা ছিল ৫৪১ জন।

করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এসব তথ্য জানা গেছে।

সোমবার কোভিডজনিত অসুস্থতায় সবেছে বেশি মৃত্যু হয়েছে জার্মানিতে। দেশটিতে এই দিন কোভিডজনিত অসুস্থতায় ভুগে মারা গেছেন ১৪৬ জন; সেই সঙ্গে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৬০ হাজার ২৩৮ জন।

আর এই দিন দৈনিক সংক্রমণে বিশ্বে শীর্ষে ছিল জাপান। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, সোমবার জাপানে এ দিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৬৩ হাজার ৬২০ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৮২ জনের।

জার্মানি ও জাপান ব্যতীত বিশ্বের আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো— রাশিয়া (মৃত ৯১ জন, নতুন আক্রান্ত ৪৯ হাজার ৪৮৮ জন), যুক্তরাষ্ট্র (মৃত ৯০ জন, নতুন আক্রান্ত ১৯ হাজার ৮৯১ জন), ব্রাজিল (মৃত ৬০ জন, নতুন আক্রান্ত ৬ হাজার ৯৭২ জন), ফ্রান্স (মৃত ৫৮ জন, নতুন আক্রান্ত ৫ হাজার ২১৯ জন) এবং তাইওয়ান (নতুন আক্রান্ত ২৮ হাজার ৪৪৯ জন, মৃত ৩১ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৩৬ লাখ ৬৭ হাজার ৬৩৯ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৩৬ লাখ ২৭ হাজার ৬৩৯ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন ৪০ হাজার ৪০ জন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!