করোনা: বাংলাদেশে ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
কোভিড-১৯-এর বিরুদ্ধে এমআরএনএ টিকার বিকাশে সহায়ক নিউক্লিওসাইড বেস পরিবর্তন আবিষ্কারে এই পুরস্কার পেলেন তারা। প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ৬১১ জন।

শুক্রবার (৮ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে এখন পর্যন্ত বাংলাদেশে ১৯ লাখ ৮৮ হাজার ১০১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনাভাইরাস সংক্রমণের পর থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ হাজার ১৯৫ জন।

গতকাল সারা বাংলাদেশে ৩ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। একই সময়ে কোভিড সংক্রমণ শনাক্ত হয়েছিল এক হাজার ৭৯০ জনের শরীরে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৮৯০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ১১ হাজার ৩৬৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫৯৭টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ৯ হাজার ৫৮০টি নমুনা। এখন পর্যন্ত এক কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৯৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬.৮২%। মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৭৭%। অন্যদিকে, সুস্থতার হার ৯৬.১৪% এবং মৃত্যুহার ১.৪৭%।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় পাঁচজন এবং রাজশাহীখুলনায় একজন করে মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ৪ জন পুরুষ এবং ৩ জন নারী।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে ১ হাজার ১২৮ জন ঢাকা বিভাগের, ৪৬ জন ময়মনসিংহ বিভাগের, ১৭৮ জন চট্টগ্রাম বিভাগের, ৭৩ জন রাজশাহী বিভাগের, ৩৬ জন রংপুর বিভাগের, ৬৮ জন খুলনা বিভাগের, ৬৪ জন বরিশাল বিভাগের, ১৮ জন সিলেট বিভাগের বাসিন্দা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!