14.3 C
Drøbak
শনিবার, আগস্ট ১৩, ২০২২
প্রথম পাতাবিবিধমায়ের সঙ্গে গর্ভের ৬ মাসের সন্তানেরও প্রাণ গেলো

মায়ের সঙ্গে গর্ভের ৬ মাসের সন্তানেরও প্রাণ গেলো

সাভারের বলিয়ারপুর এলাকায় দুটি বাস ও একটি ট্রাকের সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তার মধ্যে পুজা সরকার (২৯) ছিলেন ছয় মাসের অন্তঃসত্ত্বা।

রবিবার (৫ জুন) দুপুরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের টেকনিক্যাল অফিসার আতিকুর রহমান।

বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ৪১ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের আইই, এইআরই, সাভারের এই বৈজ্ঞানিক কর্মকর্তার বাড়ি গাজীপুরে। তার স্বামীর নাম তন্ময় মজুমদার।

আতিকুর রহমান বলেন, পূজা এবং আমি একই কক্ষে কাজ করতাম। এক সময় তিনি আমার কাছেই থিসিস করতেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে আমাদের এখানে যোগদান করেন। প্রতিদিন ঢাকা থেকে এসে সাভারের আশুলিয়ায় অফিস করতেন তিনি। পূচা সাড়ে পাঁচ মাসের বেশি অন্তঃসত্ত্বা ছিলেন।

অন্যদিকে, একই ঘটনায় নিহত আরেক ব্যক্তি বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের (গনকবাড়ি, সাভার) ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আরিফুজ্জামান। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগের সাবেক শিক্ষার্থী।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আতিকুর রহমান বলেন, এই দুর্ঘটনায় পরমাণু কমিশনের গাড়িটির সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। আসলে প্রথমে দুর্ঘটনার খবর যেমন পেয়েছি তেমনই বলেছিলাম। পরে ভিডিও ফুটেজ দেখে আসল কারণ জানা গেছে। সেইফ লাইনের সেই বাসের কারনই এই দুর্ঘটনা। আমরা সেই বাসটির চালক ও বাসটির কাগজপত্র চেক করেছি।

রবিবার সকাল সাড়ে ৯টার দিকে সাভারের বলিয়াপুর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে দুটি বাস ও একটি ট্রাকের ত্রিমুখী
সংঘর্ষে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার, প্রকৌশলী কাউসার আহম্মেদ ও পরমাণু শক্তি কমিশন স্টাফ বাসের চালক রাজিব হোসেন মারা যান। এ ঘটনায় বাসে থাকা আরও ৪০ যাত্রী আহত হয়ে চিকিৎসাধীন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।