টিকা নিয়ে টিআইবির প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিত: স্বাস্থ্যমন্ত্রী

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফাইল ছবি

টিকা নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদনকে উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (২৫ এপ্রিল) সচিবালয়ে ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, আমরা এটি গ্রহণ করলাম না। কারণ ভুলভ্রান্তি থাকলেতো আমরা গ্রহণ করতে পারি না। সেজন্য এটা আমরা প্রত্যাখ্যান করি।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। যে কোনো সংস্থা তাদের মতামত প্রকাশ করতে পারে। তবে দায়িত্ব থাকে, সঠিক তথ্য যাতে দেয়। যেহেতু গণতান্ত্রিক দেশ, আইনি ব্যবস্থায় আমরা কখনো সেভাবে যাই না। কিন্তু প্রয়োজন হলে দেশ এবং দেশের মানুষের স্বার্থে যদি আইনি ব্যবস্থা নেওয়া লাগে, তখন আমরা সেটা নেব।

মন্ত্রী বলেন, একটি পত্রিকায় একটি তথ্য দেখলাম যে বাংলাদেশ সাড়ে ৩ হাজার টাকা দিয়ে টিকা কিনেছে এবং সবচেয়ে বেশি দামে। আমি বলতে চাই, বাংলাদেশ সবচেয়ে কম টাকা দিয়ে টিকা কিনেছে। যদি ফ্রি টিকা ধরেন, সেই টাকার সঙ্গে (টিকা কেনার টাকা) যুক্ত করেন, তাহলে আমি মনে করি পৃথিবীর মধ্যে সবচেয়ে কম টাকা দিয়ে দেশবাসীকে টিকা দিয়েছে বাংলাদেশ।

৯ কোটির বেশি টিকা বাংলাদেশ বিনামূল্যে পেয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশ পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি টিকা বিনামূল্যে পেয়েছে। সবচেয়ে দামি টিকা মর্ডানা, ফাইজার, অ্যাস্ট্রোজেনেকা বিনামূল্যে পেয়েছি।

টিকার কার্যক্রম অনেক দেশের তুলনায় বাংলাদেশ ভালো করেছে জানিয়ে তিনি বলেন, এ পর্যন্ত প্রায় ১৩ কোটি প্রথম ডোজ টিকা দিয়েছি। সেকেন্ড ডোজ দিয়েছি ১১ কোটি ৬০ লাখ। বুস্টার ডোজ ১ কোটি ২১ লাখ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!