দুই জেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচজনের মৃত্যু

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
প্রতীকি ছবি

দেশের দুই জেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন ভাই-বোনসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহের ভালুকায় তালাবদ্ধ ঘরে সিলিন্ডার বিস্ফোরণে আপন তিন ভাই-বোন মারা গেছে। আর নারায়ণগঞ্জের ফতুল্লায় গাড়ির সিলিন্ডার বিস্ফোরণে মারা গেছেন দুজন।

রবিবার দিবাগত রাত থেকে সোমবার সকাল পর্যন্ত তাদের মৃত্যু হয়।

রবিবার রাত ৯টার দিকে উপজেলার সিডস্টোর কাজী অফিস গলিতে তালাবদ্ধ ঘরে সিলিন্ডার বিস্ফোরণে আপন তিন ভাই-বোনের মৃত্যু হয়।

নিহতরা হলো- বড়বোন খাদিজা (৫), ছোট বোন রাদিয়া (২), ভাই রায়হান (৬)। তারা নেত্রকোণা জেলার সুমনের ছেলে-মেয়ে। সুমন ভালুকার সিডস্টোর কাজী অফিস গলিতে রুবেলের বাসায় ভাড়া থাকত। ওই ঘটনায় পাঁচটি ঘর পুড়ে গেছে।

ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল্লাহ আল মামুন জানান, রাত ৯টার দিকে আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। কিন্তু রাস্তা দিয়ে আমাদের গাড়ি ভেতরে না ঢুকার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগে। দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনাস্থল থেকে মরদেহ উদ্বার করে ভালুকা থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে রবিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জ ব্যাপারীবাড়ি এলাকায় ট্রাকের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দশজন দগ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে ব্যাপারীবাড়ি এলাকায় ট্রাকচালক আবদুল বাতেন মেরামতের জন্য একটি গাড়ির সিলিন্ডার থেকে গ্যাস অপসারণ করছিলেন। সিলিন্ডারটি থেকে তখন গ্যাস বের হচ্ছিল।এসময় অপর ট্রাকচালক আলম হোসেন সিগারেট জ্বালাতে গেলে আগুনের সংস্পর্শে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে কমপক্ষে ১০ জন দগ্ধ হন। তাদের মধ্যে রাত ১২টায় ও সোমবার সকাল ৮টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আলম (৪০) ও জজ মিয়ার (৫০) মৃত্যু হয়।

জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, ওই ঘটনায় বর্তমানে আফসানা সাথী (২০), আসমা বেগম (৪০), হাসিনা বেগম (৩৮), হাফসা (৬) ও তাহমিনা (১৫) চিকিৎসাধীন আছেন। আসমার শরীরের ৪১ শতাংশ, হাসিনা বেগমের ৬৫ শতাংশ, আফসানা সাথীর ৬ শতাংশ, হাফসার ৬ শতাংশ ও তাহমিনার ৬ শতাংশ পুড়ে গেছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!