11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনাঃ বিশ্বে আরও প্রায় ৯ হাজার মৃত্যু

করোনাঃ বিশ্বে আরও প্রায় ৯ হাজার মৃত্যু

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬ লাখ ৩ হাজার ৪০জন। বিশ্বে একদিনে নতুন করে ৩৬ লাখ ৩২ হাজারের বেশি মানুষ করোনা শনাক্ত হয়েছেন। একদিনে প্রাণ হারিয়েছেন ৮ হাজার ৮শ’র বেশি মানুষ। এনিয়ে বিশ্বে মোট প্রাণহানি ছাড়ালো ৫৬ লাখ। মোট শনাক্ত ৩৪ কোটি ৬৭ লাখের বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৮’শ এর বেশি মানুষ। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ লাখ ৩ হাজার ৪০জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৩২ হাজার ৬৩২ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ কোটি ৬৭ লাখ ৮৬ হাজার ২১৫ জনে। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৬ লাখ ৪৩ হাজার ৩১০ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭ কোটি ৬৫ লাখ ৬৯ হাজার ৫৭০ জন।

ভারতে করোনায় আবারও শনাক্ত ছাড়িয়েছে তিন লাখ। একদিনে দেশটিতে মৃত্যু হয়েছে প্রায় ৫শ’ জনের। শনাক্তের তুলনায় হাসপাতালে ভর্তির হার কম হওয়ায় সাপ্তাহিক ছুটির দিনে জারি থাকা কার্ফিউ তুলে নিয়েছে কর্ণাটক রাজ্য। তবে জারি থাকবে রাত্রিকালীন বিধিনিষেধ।

শনাক্ত ও মৃত্যু কমছেনা যুক্তরাষ্ট্রে। দেশটিতে একদিনে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৭৭ হাজারেরে বেশি, একদিনে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭শ’র বেশি।

এদিকে আবারো দৈনিক ৪ লাখের বেশি সংক্রমণ দেখলো ফ্রান্স। নতুন করে প্রায় ১ লাখ শনাক্ত হয়েছেন ব্রিটেনে। সংক্রমণ বাড়লেও বেশিরভাগ বিধিনিষেধ শিথিলের ঘোষণা দিয়েছে আয়ারল্যান্ড ও বেলজিয়াম।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।