5.1 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকহাইতিতে ট্যাংকার বিস্ফোরণ, নিহত ৬০

হাইতিতে ট্যাংকার বিস্ফোরণ, নিহত ৬০

হাইতির দ্বিতীয় বৃহত্তম শহর ক্যাপ-হাইতিয়ানের একটি জ্বালানিবাহী ট্যাংকার বিস্ফোরণের কমপক্ষে ৬০ জন নিহত হয়েছেন।

হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা। এ ঘটনায় প্রচণ্ড বিস্ফোরণে আশপাশের ২০টি বাড়ি পুড়ে গেছে। খবর দ্যা গার্ডিয়ানের।

ক্যারিবীয় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় গণমাধ্যমকে জানিয়েছে, জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে দগ্ধ হয়ে অন্তত ৬০ জনের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার সকালের দিকে দেশটির ক্যাপ-হাইতিয়ান শহরে এই বিস্ফোরণে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন স্থানীয় হাসপাতালের চিকিৎসকরা।

এ ঘটনায় দেশটিতে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

ক্যাপ-হাইতিয়ান শহরের ডেপুটি মেয়র প্যাট্রিক আলমোনোর জানান, একটি ট্যাক্সির সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ট্যাংকারটি উল্টে যায়। ঘটনার পর পথচারী এবং স্থানীয় বাসিন্দারা ট্যাংকারের জ্বালানি সংগ্রহ করার জন্য সড়কে চলে আসেন।

এ সময় ট্যাংকার বিস্ফোরণে চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। এতে অনেকে হতাহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন শহরটির মেয়র।

প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি বলেছেন, দুর্ঘটনার পর পুরো ক্যারিবিয়ান জাতি শোকাহত। দেশটিতে তিন দিনের শোক ঘোষণা করেছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিগুলোতে হাইতির দ্বিতীয় বৃহত্তম শহরে এ দুর্ঘটনাস্থলে দাউ দাউ করে আগুন জ্বলছে। প্রত্যক্ষদর্শীরা দুর্ঘটনাস্থলকে ‘নরক’ বলে বর্ণনা করেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।