4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিক২২ জেলেসহ বাংলাদেশি চার ট্রলার নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনী

২২ জেলেসহ বাংলাদেশি চার ট্রলার নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনী

মাছ শিকারকালে সেন্টমার্টিনের কাছাকাছি অবস্থান থেকে ২২ জেলেসহ বাংলাদেশি চারটি ট্রলার মিয়ানমার নৌবাহিনী আটক করে নিয়ে গেছে। শনিবার (২০ নভেম্বর) সকাল ১০টার দিকে দুই দফায় চারটি ট্রলার নিয়ে যাওয়ার তথ্য জানিয়েছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ। তিনি বলেন, ‘দ্বীপের চারটি ট্রলারসহ ২২ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমার নৌবাহিনী। বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছি।’

স্থানীয় জেলেরা জানান, নুরুল আমিন ও মো. আজিম, মো. হোসেন ও তার ছেলে মো. ইউনুছের মালিকানাধীন চারটি মাছ ধরার ট্রলারে ২২ জন জেলে সাগরে মাছ শিকারে যায়। সকালে দ্বীপের পূর্বদিকে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা এসে অস্ত্রের মুখে ওই ট্রলারসহ জেলেদের নিয়ে যায়।

ট্রলার মালিক মো. আজিম বলেন, ‘সকালে সেন্টমার্টিনের পূর্বদিকে এপারে ঢুকে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা আমার মাছ ধরার ট্রলার নিয়ে যায়। ট্রলারে ছয় জন জেলে ও মাঝিমাল্লা ছিল। ঘটনাটি বিজিবি ও কোস্টগার্ডকে জানিয়েছি।’

ঘটনা শুনেছি উল্লেখ করে সেন্টমার্টিন কোস্টগার্ডের এক কর্মকর্তা জানান, মাঝিমাল্লাসহ ট্রলার ধরে নিয়ে যাওয়ার খবর পেয়েছি। তবে তারা রোহিঙ্গা নাকি বাংলাদেশি তা খতিয়ে দেখা হচ্ছে।

টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী বলেন, মাছ ধরার ট্রলার ধরে নিয়ে যাওয়ার বিষয়টি শুনেছি। ঘটনা তদন্ত করে কোস্টগার্ড ও বিজিবি ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

তবে ট্রলার ধরে নিয়ে যাওয়ার বিষয়ে টেকনাফ-২ বিজিবির কোনও বক্তব্য পাওয়া যায়নি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।