ইমামকে কুপিয়ে হাত বিচ্ছিন্ন: অভিযুক্ত যুবক আটক

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

বরিশাল মসজিদে এতেকাফ করার অনুরোধ উপেক্ষা এবং নামাজ পড়ার নিয়ম নিয়ে বিরোধের জেরে মসজিদের ইমামকে কুপিয়ে এক হাত বিচ্ছিন্ন করে ফেলেছে স্থানীয় এক যুবক। সেই সাথে অপর হাতের তিনটি আঙ্গুল ফেলে দিয়েছে।

শুক্রবার (১২ নভেম্বর) এশার নামাজের পরে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নে এই ঘটনা ঘটেছে। হাত বিচ্ছিন্ন করে ফেলা ইমামের নাম মাওলানা মোঃ ইয়াকুব আলী (৪৫)। তিনি পশ্চিম ইসলামপুর জামে মসজিদের ইমাম।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনার পর পরই অভিযান চালিয়ে রাত সাড়ে ১১টার দিকে অভিযুক্ত যুবক বাবুল মাঝিকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার পশ্চিম ইসলামপুরের হারুন মাঝির ছেলে। গ্রেফতার পরবর্তী তার স্বীকারক্তি অনুযায়ী কুপিয়ে জখমের কাজে ব্যবহৃত ধারালো অস্ত্রটি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাত ১২টার দিকে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন শাহজাহান হোসেন সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, স্থানীয়ভাবে জানতে পেরেছি ৪-৫ দিন আগে অভিযুক্ত বাবলু মাঝি মসজিদে থাকার জন্য ইমামের কাছে অনুরোধ করেছিল। কিন্তু ইমাম তাতে রাজি হননি। তাছাড়া এই ইমামের নামাজ পড়ানো হয় না বলে তিনি অভিযোগ করতেন। এই নিয়ে ক্ষিপ্ত ছিলেন।

সর্বশেষ মসজিদে থাকতে না দেয়ার কারনে দা দিয়ে কুপিয়ে ইমামের হাত বিচ্ছিন্ন করে দিয়েছে। খবর পেয়ে বাবুগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে বাবলু মাঝিকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন পরিকল্পিতভাবেই ইমামকে কুপিয়ে হত্যাচেষ্টা চালান।

বাবলু মাঝি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদ্রাসা থেকে আলিম পাস করেছেন। আমরা খতিয়ে দেখছি হামলাকারি বিশেষ কোন মতাদর্শের অনুসারী কিনা। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা আহতের স্বজনরা না করলে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করবে।

বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহাবুবুর রহমান বলেন, শুক্রবার রা‌তে ইমাম মোঃ ইয়াকুব আলী ওই মসজিদের সামনে দাড়িয়ে ছিলেন। এ সময় বাবলু মাঝি ধারালো অস্ত্র নিয়ে ইমামের ওপর হামলা চালায়। হামলায় ইমামের বাম হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে গেছে। ডান হাতেরও দুটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়েছে।

আশংকা জনক অবস্থায় ইমাম মাওলানা ইয়াকুব আলীকে প্রথ‌মে ব‌রিশাল শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতাল ও প‌রে সড়ক পথে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি। ইমাম মাওলানা ইয়াকুব আলী ও হামলাকারী বাবলু মাঝি পাশাপাশি গ্রামের বাসিন্দা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!