18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঢাকাঢাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

ঢাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

রাজধানী ঢাকার শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির নেতারা তাদের অনুসারী ও কর্মী-সমর্থকদের নিয়ে সমাধিতে ফুল দিতে এলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ায় অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

পুলিশ জানিয়েছে, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। সমাধির গেট বন্ধ করে দেওয়া হয়েছে। বিএনপি নেতাকর্মীরা সেখান থেকে চলে গেছেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, পুলিশের অনুমতি নিয়েই আমাদের কর্মসূচি দেওয়া হয়েছে। কিন্তু আজ আমাদের নেতাকর্মীরা জিয়াউর রহমানের সমাধিতে ঢুকতেই পুলিশ প্রথমে অতর্কিতভাবে কোন উসকানি ছাড়াই হামলা চালায়।’ এতে তাদের ৮ থেকে ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

এ দিকে পুলিশ জানিয়েছে, জিয়ার সমাধিস্থলে পৌঁছানোর পর বিএনপির দুই গ্রুপে প্রথমে সংঘর্ষ হয়। পরিস্থিতি শান্ত করতে গেলে পুলিশের সঙ্গেও সংঘর্ষে জড়ায় বিএনপি নেতাকর্মীরা। ধাওয়া-পাল্টা ধাওয়ায় বেশ কয়েকজন আহত হওয়ারও খবর পাওয়া গেছে

ডিএমপির শেরেবাংলা নগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।