ওয়েস্ট ইন্ডিজের সাথে হেরে সেমিফাইনালের আশা শেষ বাংলাদেশের

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন
মাহমুদউল্লাহ রিয়াদ । ফাইল ছবি টুইটার

শেষ ৬ বলে প্রয়োজন ছিল ১৩ রান। আফিফ-মাহমুদউল্লাহ শেষ পর্যন্ত ইনিংসের সমাধান টানেন ১ বলে ৪ রানে। কিন্তু রাসেলের ছোড়া শেষ বলটি ব্যাটেই লাগাতে পারেননি মাহমুদউল্লাহ। তাতেই ৩ রানের রোমাঞ্চকর জয়ে বিশ্বকাপে টিকে থাকলো ওয়েস্ট ইন্ডিজ। আর শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার স্বপ্ন। সবার আগেই কাগজে-কলমে বিদায় নিলো টাইগাররা।

শুক্রবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ। কিন্তু খাপছাড়া ফিল্ডিয়ে বেশ কিছু ক্যাচ মিস হয় টাইগারদের। তবে শেষ সময়ে ঝড়ে দলকে দ্রুত রান তুলে দেন নিকোলাস পুরান। আর ২০তম ওভারে মোস্তাফিজকে তিন ছক্কা মেরে ১৪৩ রানের টার্গেট ছোড়ে ক্যারিবিয়ানরা।

এদিন দুর্দান্ত বোলিং করেন তাসকিন ও মেহেদি হাসান। তবে খরুচে থাকেন মোস্তাফিজুর রহমান। ৪ ওভারে বাঁ হাতি পেসার দেন ৪৩ রান।তিন জনেই নেন দুটি করে উইকেট। ক্যারিবিয়ানদের হয়ে ২২ বলে ৪০ রান করে ম্যাচ সেরা হন পুরান। ৪৬ বলে ৩৯ রান করেন রোস্টন চেজ। ১৮ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন কাইরন পোলার্ড।

জবাবে স্বীকৃত ওপেনার লিটন ও সৌম্য সরকার থাকতেও ইনিংস শুরু করেন সাকিব-নাঈম। তবে তারাও ঘুরলেন একই বৃত্তে। ধীর শুরুর পর ইনার সার্কেলের ভিতর বাজে শটে ফিরেন সাকিব, তার ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। পরে ১৯ রান করে পাওয়ার প্লের মাঝেই ফিরেন নাঈম। এদিন প্রথম ৬ ওভারে দল তোলে মাত্র ২৯ রান। হারায় দুটি মূল্যবান উইকেট।

- বিজ্ঞাপন -

উইকেট কিপার নুরুল হাসানের চোটের কারণে ছন্দহীন সৌম্য সরকার পান আরেকটি সুযোগ। তবে কাজটা ঠিকঠাক করতে পারেননি। ব্যাট হাতে ১৩ বলে ২ চারে করেন ১৭ রান। কিন্তু বরাবরের মতো ফিরেন বাজে শটে। পরে বিতর্কিত সুইপ শটে ফিরেন মুশফিকও।

মুশফিকুর রহিম যখন আউট হয় তখন বাংলাদেশের প্রয়োজন ৩০ বলে ৪৪ রান। তখন দলের হাল ধরতে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ক্রিজে ততক্ষণে থিতু হওয়া লিটন কুমার দাশও। বাংলাদেশও অপেক্ষা করছিল বিশ্বকাপের মূল পর্বের দ্বিতীয় জয়ের। কিন্তু শেষটা টাইগারদের হলো না। স্নায়ু চাপ কাটিয়ে আঠারো ওভার পর্যন্ত খেলায় থাকলেও শেষ বলে খেই হারায় বাংলাদেশ। ১৯তম ওভারে বাউন্ডারি লাইনে ধরা পড়েন লিটন। তার ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৪৩ রান। ৩১ রান করেন মাহমুদউল্লাহ।

অবশ্য ওয়েস্ট ইন্ডিজের ক্যাচ ছাড়া ও আলগা ফিল্ডিংয়ের সুবাদে শেষ বল পর্যন্ত ম্যাচে জয়ের আশা জিইয়ে রেখেছিল বাংলাদেশ। শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান। কিন্তু অফ স্টাম্পের সামান্য বাইরে আন্দ্রে রাসেলের নিখুঁত ইয়র্কারে ব্যাটে-বলেই করতে পারেননি মাহমুদউল্লাহ। বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে থামে ১৩৯ রানে। ৩ রানের রোমাঞ্চকর জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!