10.9 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিক১ কোটি ৪৭ লাখের বেশি করোনা টিকা দেয়া শেষ

১ কোটি ৪৭ লাখের বেশি করোনা টিকা দেয়া শেষ

বাংলাদেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে এখন পর্যন্ত ভ্যাকসিন (টিকা) দেওয়া হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৩৩ হাজার ৩১৪ ডোজ।

এর মধ্যে এক ডোজ নিয়েছেন এক কোটি ২ লাখ ৮৯ হাজার ৭৯৭ জন এবং টিকার দুই ডোজ নিয়েছেন ৪৪ লাখ ৪৩ হাজার ৫১৭ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানান যায়। এদিন মোট টিকা দেওয়া হয়েছে ৩ লাখ ৭ হাজার ২৩০ ডোজ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ১০ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ হাজার ৮৫৯ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৪৪ হাজার ২৩১ জন।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ৬৬২ জন। আর এখন পর্যন্ত দেয়া হয়েছে ৫৭ হাজার ২৯৩ ডোজ।

এছাড়া ৩৪ লাখ ৯ হাজার ৮৩০ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩৩ লাখ ১৭ হাজার ৫৮২ জনকে আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৯২ হাজার ২৪৮ জনকে।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ১১ লাখ ১ হাজার ৮৯৭ ডোজ, আর আজকে দেওয়া হয়েছে ৮৬ হাজার ৩৮৬ ডোজ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।