10.9 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকআবারো শুরু হচ্ছে ‘কালচারাল ক্লাসিসিস্ট’ এর শিল্পোৎসব

আবারো শুরু হচ্ছে ‘কালচারাল ক্লাসিসিস্ট’ এর শিল্পোৎসব

করোনা মহামারীর প্রায় গৃহবন্দি সময়টাতে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সৃজনশীলতা ও শিল্প প্রতিভা প্রদর্শনের বিশাল মঞ্চ সাজাতে চলেছে শিল্পভিত্তিক সংগঠন “কালচারাল ক্লাসিসিস্ট”- এবারের উৎসবটি এ সংগঠন আয়োজিত ৩য় উৎসব হতে চলেছে।

অংশগ্রহণকারীদের উৎসাহিত করতে ২.৫ লক্ষ টাকা নগদ পুরস্কার ও আকর্ষণীয় গিফট হ্যাম্পার ঘোষণা করতে চলেছে সংগঠনটি যা বিজয়ীদের ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।প্রতি সেগমেন্ট এর বিজয়ীদের জন্য প্রায় সাড়ে তিন হাজার টাকার পুরস্কার রয়েছে। এছাড়া অংশগ্রহণকারী দের প্রত্যেকের জন্য রয়েছে বিশেষ ব্যাক্তিদের স্বাক্ষর করা সনদপ্ত্র।

শিল্পভিত্তিক প্রতিযোগিতামূলক এই উৎসবে আমন্ত্রণ জানানো হচ্ছে পৃথিবীর সকল প্রান্তের শিল্পী ,স্রষ্টা ও সৃজনশীল প্রতিযোগীদের। আগামী জুলাই মাসে শুরু হতে যাওয়া এই আয়ো্জনে দেশ বিদেশের বিপুল সংখ্যক প্রতিযোগীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আশা করা হচ্ছে। প্রতিযোগীদের সামনে খোলা রয়েছে নিজেদের প্রতিভা ও শিল্পগুণের প্রদর্শনীর মাধ্যমে উপহারস্বরূপ বিশাল অঙ্কের টাকা ও আকর্ষণীয় পুরস্কার জিতে নেওয়ার সুযোগ । “”” পর্যন্ত চলবে এই শিল্পমেলা।

১।গান, নাচ, ইন্সট্রুমেন্টাল, র‍্যাপ বা বিটবক্সিং, সিনেমাটোগ্রাফি ও ভিডিওগ্রাফি, এডিটিং, এম এম ভি/ এ এম ভি, মোবাইল ফটোগ্রাফি, ডি এস এল আর ফটোগ্রাফি, হস্তশিল্প, গল্প লিখন, ক্যালিগ্রাফি, ফেস ও বডি আর্ট, স্কেচ ও পেইন্টিং, ডিজিটাল আর্ট, বিনোদনদায়ক কন্টেন্ট এবং GOODLUCK STATIONARY CONTEST – এই বিভাগগুলোতে প্রতিযোগীরা অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন এবং মনোমুগ্ধকর, বিনোদনদায়ক ও অসাধারণ সব বিষয়বস্তু নিয়ে প্রতিযোগীরা জমিয়ে তুলবেন এই উৎসব যা কালচারাল ক্লাসিসিস্ট” এর পূর্বে আয়োজিত দুটি অনুষ্ঠান এই ব্যাপক ভাবে সাড়া ফেলেছিল।

উৎসবের জাঁকজমক বাড়িয়ে তুলতে বিচারক ও অতিথি হিসেবে যুক্ত হবেন শিল্পাঙ্গনের অনেক জনপ্রিয় ও চেনা মুখ। ইতোমধ্যে বিচারক হিসেবে সঙ্গিতাঙ্গনের প্রিয়মুখ শায়ান চৌধুরী অর্ণব।

ইতোমধ্যে “কালচারাল ক্লাসিসিস্ট”’ আয়োজিত সকল আয়োজন আশাতীত সফল হয়েছে এবং আশা করা হচ্ছে পূর্বের সকল রেকর্ড পেছনে ফেলে সৃজনশীলতা ও শিল্প প্রতিভা প্রদর্শনীর জমজমাট মঞ্চ হয়ে উঠবে।

বিশ্বকে উদযাপন ও আনন্দ আয়োজনের নতুন ভোর উপহার দিতে যাত্রা শুরু হয়েছিল কালচারাল ক্লাসিসিস্ট”এর। বর্তমানে তাদের ফেসবুক পেইজে অনুসারীর সংখ্যা প্রায় ৫৭ হাজার এবং তাদের গ্রুপটির সদস্য সংখ্যা সাড়ে ৫ লক্ষের কাছাকাছি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।