কেকেআরের হয়ে আইপিএল মাতাবেন সাকিব ও লিটন

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন চার বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন- সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন। এর মধ্যে প্রথম দফায় তাদের কেউই দল পাননি।

তবে দ্বিতীয় দফায় দল পেয়েছেন সাকিব আল হাসান এবং লিটন দাস। শুক্রবার (২৩ ডিসেম্বর) ভারতের কোচিতে শুরু হওয়া আইপিএলের নিলামে নিবন্ধিত ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে প্রথমে লিটনকে দলে টেনে নেয় কলকাতা নাইট রাইডার্স। কিছুক্ষণ পর দেড় কোটি রুপিতে সাকিবকেও দলে টানে ২০১২ এবং ২০১৪ সালের আইপিএল চ্যাম্পিয়নরা।

সাকিবের জন্য আইপিএল নতুন কোনো অভিজ্ঞতা না। ২০১১ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়েই প্রথমবারের মতো আইপিএলে খেলেছিলেন সাকিব। এরপর ২০১৭ সাল পর্যন্ত তিনি আইপিএল মাতিয়েছিলেন কেকেআরের জার্সিতেই। কলকাতার জেতা দুই শিরোপায়ই বড় অবদান ছিল সাকিবের।

চার মৌসুম খেলার পর কলকাতা তাকে ছেড়ে দিলে ২০১৮ ও ২০১৯ সালে তিনি খেলেন সানরাইজার্স হায়দরাবাদে। কেবল নিষিদ্ধ থাকার কারণে ২০২০ সালে আইপিএলে ছিলেন না বাংলাদেশের অলরাউন্ডার। ২০২১ সালে অবশ্য আবারও কলকাতা নাইট রাইডার্সে ফেরেন তিনি।

তবে এবারই প্রথম আইপিএল মাতাতে যাচ্ছেন লিটন দাস। আব্দুর রাজ্জাক, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মুস্তাফিজুর রহমানের পর সপ্তম বাংলাদেশি হিসেবে আইপিএলে পা রাখতে যাচ্ছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

২০২৩ সালের আইপিএল খেলার জন্য ৯৯১ জন ক্রিকেটার নিবন্ধিত হয়েছেন। সেখানে সাকিব, লিটন, তাসকিন ও আফিফ ছাড়াও নাসুম আহমেদ ও শরিফুল ইসলামের নাম ছিল। তবে চূড়ান্ত তালিকার ৪০৫ জন ক্রিকেটারের মধ্যে তাদের জায়গা হয়নি।

তবে এখনও অবিক্রীত থাকলেও আইপিএলে তাসকিন এবং আফিফের দল পাওয়ার আশা শেষ হয়ে যায়নি। প্রথম দফায় অবিক্রীত থাকলেও, কোনো দল যদি চায় এখনো সাকিব ও লিটনকে দলে ভেড়াতে পারবে। যদিও সেটি দলগুলোর চাহিদা ও জায়গা ফাঁকা থাকার ওপর নির্ভরশীল। সব দল মিলিয়ে দলগুলো কিনতে পারবে ৮৭ জন ক্রিকেটার, যার মধ্যে বিদেশি সর্বোচ্চ ৩০ জন।

আইপিএলের সর্বশেষ আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিলেন মোস্তাফিজুর রহমান। গত আসরে তাকে দেখা গিয়েছিল দিল্লি ক্যাপিটালসের জার্সিতে। এবারও এই বাঁহাতি পেসারকে ধরে রেখেছে দলটি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!