পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ না: আব্দুর রহমান

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

‘ভারতকে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে’ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমে‌নের এমন বক্তব্যের প‌রিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, তিনি (পররাষ্ট্রমন্ত্রী) তো আমাদের দ‌লের (আওয়ামী লীগের) কেউ না। আমাদের দল তার এই বক্তব্যে বিব্রত হওয়ার প্রশ্নই আসে না।

শ‌নিবার (২০ আগস্ট) ধানম‌ণ্ডির ৩২ নম্ব‌রে ১৫ আগস্ট স্মরণে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির অনুষ্ঠান শে‌ষে সাংবা‌দিক‌দের মু‌খোমু‌খি হয়ে এমন কথা বলেন তি‌নি।

আব্দুর রহমান বলেন, দেখুন পররাষ্ট্রমন্ত্রী সাম্প্রতিককা‌লে এক‌টি বক্তব্য নিয়ে আপনারা যে প্রশ্ন করেছেন— আমার প্রথম কথা‌টি হ‌চ্ছে, এটার ব্যাখ্যা তি‌নিই ভালো দি‌তে পারেন। কারণ মি‌ডিয়াতে-পত্রপ‌ত্রিকায় তার যে বক্তব্য এসেছে, সে ব্যাপারে হয়তো তার কথা থাকতে পারে। কিন্তু য‌দি ধরেই নিই মি‌ডিয়ায় যে কথা‌টি এসেছে, তি‌নি য‌দি কথা‌টি বলে থা‌কেন তাহলে আমি দলের পক্ষ থেকে আপনাদের স্পষ্ট করেই ব‌লি, এটি আমাদের দলের কোনো কথা না। আমাদের দল সবসময় মনে করে ভারত আমাদের অত্যন্ত ঘ‌নিষ্ট ও পরী‌ক্ষিত বন্ধু। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে তাদের অবদান আমরা কোনো অবস্থাতেই ভুলতে পারব না।

তিনি আরও বলেন, যে দল বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের মা‌টি ও মানুষের ভেতর দিয়ে গড়ে উঠেছে, বড় হয়েছে, সেই দল কখনও কোনো বিদে‌শি শ‌ক্তিনির্ভর হয়ে ক্ষমতায় যাওয়া বা টি‌কে থাকার নীতেতে বিশ্বাস করে না। এই দল সে‌টি আশাও করে না। সে (পররাষ্ট্রমন্ত্রী) তো আমাদের দলের কেউ না। আমাদের দল তার এই বক্তব্যে বিব্রত হওয়ার প্রশ্নই আসে না।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!