16.6 C
Drøbak
সোমবার, আগস্ট ১৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকদেশের বাজারেও কমলো স্বর্ণের দাম

দেশের বাজারেও কমলো স্বর্ণের দাম

বিশ্ববাজারে স্বর্ণের দাম কমার প্রভাব পড়েছে দেশের বাজারেও। বিশ্ববাজারে স্বর্ণের দরপতনের পর দেশের বাজারেও কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

রবিবার (১৭ জুলাই) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, ভালো স্বর্ণের দাম ভরিতে সর্বোচ্চ কমছে ১ হাজার ১৬৬ টাকা। ফলে প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম কমে দাঁড়াবে ৭৭ হাজার ২১৬ টাকা, যা এতদিন ছিল ৭৮ হাজার ৩৮২ টাকা। সোমবার থেকে সারা দেশে নতুন দামে স্বর্ণ কেনাবেচা করা হবে।

এর আগে গত ৭ জুলাই প্রতি ভরিতে (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম কমানো হয় ১ হাজার ১৬৬ টাকা। এর আগে, গত ২১ মে ভরিপ্রতি স্বর্ণের দাম ৪,১৯৬ টাকা বাড়ায় বাজুস। তার আগে ১৮ মে প্রতিভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

বাজুস বলছে, আন্তর্জাতিক বাজারে দাম কমার পরিপ্রেক্ষিতে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়েছে।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১৮ জুলাই থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের খরচ পড়বে ৭৭ হাজার ২১৫ টাকা। ২১ ক্যারেটের খরচ পড়বে ৭৩ হাজার ৭১৬ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬৩ হাজার ২১৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম পড়বে ৫২ হাজার ৭২১ টাকা।

স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম পড়বে ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ৯৩৩ টাকায় পাওয়া যাবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।