2.8 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপ্লেন-লঞ্চ-ট্রেনে উঠতে ও রেস্টুরেন্টে যেতে লাগবে টিকা কার্ড

প্লেন-লঞ্চ-ট্রেনে উঠতে ও রেস্টুরেন্টে যেতে লাগবে টিকা কার্ড

প্লেন, লঞ্চ ও ট্রেনে উঠতে এবং রেস্টুরেন্টে যেতে টিকা কার্ড দেখানোর নির্দেশনা জারি করা হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে তিনি এ কথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালি মন্ত্রিসভার এ বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ওমিক্রন নিয়ে বিশেষ আলোচনা হয়েছে। আসলে গত ৩ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে একটা মিটিং করেছি। সেখানে যে বিষয়টা অনুরোধ করা হয়েছে, সেটা হলো- ভ্যাকসিন আরও বেশি করে জোরদার করতে হবে। বুস্টার ডোজকেও আরও বিস্তৃত করা যায় কিনা, তা দেখতে হবে।

‘ওমিক্রনের বিষয়ে বিশেষ জোর দেওয়া হয়েছে যে, এখন থেকে রেস্টুরেন্ট বা কোনো শপিং মল বা প্লেন এবং ট্রেনে যারা উঠবেন তাদের একটা টাইম দিয়ে, ডাবল ভ্যাক্সিনেশন সার্টিফিকেট ছাড়া কেউ যাতে না ওঠেন, সে রকম একটা চিন্তা ভাবনার দিকে যেতে হবে। ’

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রেস্টুরেন্ট বা শপিং মল বা প্লেন এবং ট্রেনে ওঠার ক্ষেত্রে ডাবল ভ্যাক্সিনেশনের একটা ইম্পোজিশন আসতেছে। স্বাস্থ্যমন্ত্রী কিছুটা ইঙ্গিত দিয়েছেন। এটা অলরেডি সিদ্ধান্ত হয়ে গেছে। টেকনিক্যাল লোকজনের সঙ্গে দু’একদিনের মধ্যে আলোচনা করে সময় দিয়ে অর্ডার করে দিচ্ছি।

রেস্টুরেন্ট মনিটর করবেন কীভাবে- প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, টোটাল পপুলেশন চেক করা সম্ভব না। সিম্পল হিসেবে করা হয়। ভিজিলেন্স টিম থাকবে প্রত্যেক শহরে। সিটি করপোরেশন, পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক চেক করবেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা চেক করবেন। এটা একটা সময় দিয়ে দিতে বলেছে, টেকনিক্যাল লোকজনের সঙ্গে আলাপ-আলোচনা করে টাইম দিয়ে করতে হবে। কারণ, ওমিক্রন ঠেকাতে হলে একটা বিশেষ ভিউতে যেতে হবে।

তিনি বলেন, আমরা যতটুকু সম্ভব স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে যুক্ত করে দিয়েছি, সবার সঙ্গে বসে আলোচনা করেছি। একদম ৬৪ জেলার সঙ্গে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।