সংক্রমণ বাড়লেই বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
একটি ফাকা শ্রেনীকক্ষ। ফাইল ছবি

দেশে চলমান করোনা সংক্রমণের মাত্রা এখনো ৫ শতাংশের ওপরে। তারপরও ঝুঁকি নিয়ে আগামী সপ্তাহ থেকে শিক্ষার্থীদের সশরীরে পাঠদান চালু করছে সরকার। তবে সংক্রমণের তীব্রতা আবারও বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আজ শুক্রবার সকালে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ বিডিএস কোর্সের সকল সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ/ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে সংক্রমণের হার ৮ শতাংশে নেমে এসেছে, মৃত্যুও উল্লেখযোগ্য হারে কমেছে। তাই, স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সংক্রমণ যদি ফের আশঙ্কাজনক হারে বাড়ে তাহলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠা বন্ধ করার ব্যবস্থা নিবে শিক্ষা মন্ত্রণালয়। আমরাও সেভাবেই পরামর্শ দেব। আমরা চাই না আমাদের শিশুরা আক্রান্ত হোক। তাই, পাঠদান চালু করার পর আমাদের ছেলে-মেয়েরা সংক্রমিত হলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পর আড়াই লাখের বেশি শিক্ষার্থী করোনার শিকার হয়েছেন। বাংলাদেশেও এমন শঙ্কা আছে কি-না জানতে চাইলে জাহিদ মালেক বলেন, অনেক দেশেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে আবার বন্ধ করে দিয়েছে। আমরাও সেই নীতি অবলম্বন করব। আমাদের ছেলে-মেয়েদেরকে নিরাপদ এবং সুরক্ষিত রাখতে চাই।

আগামী তিন মাসে সপ্তাহে ৫০ লাখ করে টিকা আসবে জানিয়ে মন্ত্রী বলেন, চলতি মাসে টিকার চারটি শিডিউল আছে। এ মাসে অন্তত দুই কোটি টিকা পাওয়ার আশা করছি আমরা।

- বিজ্ঞাপন -

এবার সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন আবেদন করেছেন। সে হিসাবে এবারের পরীক্ষায় প্রতি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৯৭ শিক্ষার্থী। এর আগে চলমান মহামারির কারণে কয়েক দফা এই পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!