16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকরামপালে জাতীয় শোক দিবস পালন ও ৬ হাজার বৃক্ষরোপণ শুরু

রামপালে জাতীয় শোক দিবস পালন ও ৬ হাজার বৃক্ষরোপণ শুরু

রামপাল উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রবিবার সকাল সাড়ে ১০টায় রামপাল মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগ , ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করেন। পরে রামপাল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন৷ এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান নুরুল হক রিপন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সামসুদ্দীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, ম্যানেজার জি এম তরিকুল ইসলাম, প্রাণী সম্পদ কর্মকর্তা জাহিদুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল, হামিমা সুলতানাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। এরপর রামপাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মৎস্য অবমুক্তকরণ, বৃক্ষরোপণ, অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, ঋণ বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

received 531004211460139 3 রামপালে জাতীয় শোক দিবস পালন ও ৬ হাজার বৃক্ষরোপণ শুরু
রামপালে জাতীয় শোক দিবস পালন ও ৬ হাজার বৃক্ষরোপণ শুরু 2

পরে একই স্থানে রামপাল উপজেলা আওয়ামী লীগ এর আয়োজনে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত শহীদদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় ৷ রামপাল উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আঃ ওহাবের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোল্যা আঃ রউফ, সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ মো আবু সাঈদ, বাগেরহাট জেলা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল জলিল, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবির হোসেন জানান, পরিবেশে রক্ষা ও জলবায়ু দূষণের হাত থেকে রক্ষা পেতে একমাত্র উপায় আমাদের সবার বৃক্ষরোপণ করা। তাই বাগেরহাট বন বিভাগের সহায়তায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলার দশটি ইউনিয়নে বিভিন্ন প্রজাতির মোট ৬ হাজার বৃক্ষ রোপণ আজ থেকে শুরু হয়েছে। যা পর্যায়ক্রমে চলমান থাকবে।

সুজন মজুমদার
সুজন মজুমদার, বাগেরহাট
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।