পুড়ছে বঙ্গবাজার, নিভছেই না আগুন

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন
আগুন লাগার ছয় ঘণ্টার পরও জ্বলছে বঙ্গবাজার । ছবি সংগৃহীত

ভোর ৬টা থেকে আগুন জ্বলছে বঙ্গবাজারে। বেলা ১২টায়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি। প্রবল বাতাস ও পানি সংকটে বিঘ্নিত হচ্ছে আগুন নেভানোর কাজ। ছয় ঘণ্টায় পুড়ে ছাই হয়ে গেছে বঙ্গবাজারের বেশিরভাগ দোকান। যদিও ফায়ার সার্ভিস বলছে, আগুন নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

ব্যবসায়ীদের অভিযোগ, ফায়ার সার্ভিসের কাজে ধীরগতি এবং সঠিক সময়ে কার্যকর ব্যবস্থা না নেওয়ায় পুড়ে গেছে তাদের ব্যবসা প্রতিষ্ঠান। ক্ষুব্ধ ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয়ে ইট পাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালান।

পুড়ে ছারখার বঙ্গবাজার, নিভছেই না আগুন
আগুন লাগার ছয় ঘণ্টার পরও জ্বলছে বঙ্গবাজার, আহাজারি করছেন ব্যবসায়ীরা । ছবি সংগৃহীত

আলামিন নামের একজন ব্যবসায়ী বলেন, চোখের সামনে দেখলাম, দেখছি এখনও, সব কিছুই পুড়ে যাচ্ছে। কিছুই করতে পারিনি। আর কিছু বলার নাই।

বঙ্গবাজারের আরেক ব্যবসায়ী মুজাহিদ প্রশ্ন রাখেন, তাহলে কি সব পুড়ে ছারখার হওয়ার আগে ফায়ার সার্ভিস আগুন নেভাতে পারবে না?

পুড়ে ছারখার বঙ্গবাজার, নিভছেই না আগুন
আগুনের মধ্যেই কিছু মালামাল সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন ব্যবসায়ীরা । ছবি সংগৃহীত

বঙ্গবাজার মার্কেট, ইসলামিয়া মার্কেট, বঙ্গ ১০ কোটি মার্কেট, আদর্শ মার্কেট- এই চারটি মার্কেট এক জায়গায় হওয়ায় মূলত সবগুলোকেই লোকজন বঙ্গবাজার মার্কেট হিসেবে ডেকে থাকেন। এই চারটি মার্কেটে প্রায় তিন হাজার দোকান রয়েছে। এছাড়া রাস্তার উল্টো পাশে এনেক্সকো ও বঙ্গো হোমিও মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ার খবর পাওয়া গেছে।

বেলা ১১টার দিকে দেখা যায়, ধোঁয়ার মধ্যেই ঝুঁকি নিয়ে বঙ্গ মার্কেটে দোকানগুলোতে ঢুকছেন কর্মচারীরা। মালামাল বের করে আনছেন তারা। অনেকে মালামাল এনে রাস্তায় রাখছেন।

পুড়ে ছারখার বঙ্গবাজার, নিভছেই না আগুন
পুড়ে ছাই বেশিরভাগ দোকান । ছবি সংগৃহীত

আগুন নিয়ন্ত্রণে এরই মধ্যে ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, বিজিবির সদস্যরা। এছাড়া ট্রাফিক ম্যানেজমেন্ট এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে কাজ করছে পুলিশ এবং র‌্যাব সদস্য।

উৎসুক জনতা ঠেকাতে ও নিরাপত্তা বজায় রাখতে বঙ্গবাজার ও আশপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়া মনজুর রহমান বলেন, বঙ্গবাজারে আগুনের ঘটনায় উৎসুক জনতা যাতে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে পুলিশ সদস্যরা কাজ করছে। আগুন নিয়ন্ত্রণে আসার পরেও পরবর্তী সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন থাকবে পুলিশ সদস্যরা।

পুড়ে ছারখার বঙ্গবাজার, নিভছেই না আগুন
বঙ্গবাজারে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নেমেছে সেনাবাহিনী । ছবি সংগৃহীত

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় র‌্যাবের ঢাকার চারটি ব্যাটালিয়ন এবং নারায়ণগঞ্জ ব্যাটালিয়ন আইশৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক ম্যানেজমেন্ট ঠিক রাখতে কাজ করছে। র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে র‌্যাবের ঢাকার সব ব্যাটালিয়ন ও নারায়ণগঞ্জ থেকে ১৮টি টহল দল ও সাদা পোশাকে ছয়টি দল ঘটনাস্থলে কাজ করছে।

সূত্র বাংলা ট্রিবিউন

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!