১০ জন নিয়েও জিতল বার্সেলোনা, হারলো রিয়াল মাদ্রিদ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন
গোলের পর উৎসবে মাতে বার্সার খেলোয়াররা। ছবি সংগৃহীত

অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে রিয়াল মাদ্রিদ ড্র করার পর পয়েন্টের ব্যবধান বাড়ানোর সুযোগটা গত সপ্তাহেই ছিল বার্সেলোনার। কিন্তু রেলিগেশন জোনে লড়াই করতে থাকা দুর্বল আলমেরিয়ার বিপক্ষে হেরে বসে দলটি। তবে চলতি সপ্তাহেও ভাগ্য বদল হয়নি রিয়ালের। এবার তারা পয়েন্ট খুইয়েছে রিয়াল বেতিসের বিপক্ষে। অন্যদিকে ১০ জনের দল নিয়েও জিতেছে বার্সেলোনা।

রোববার লা লিগার ম্যাচে ভিন্ন ফলাফল দেখেছে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ব্রাজিলিয়ান তারকা রাফিনহার দেওয়া একমাত্র গোলে ১-০ ব্যবধানে স্বস্তির জয় পেয়েছে ১০ জনে পরিণত কাতালান ক্লাবটি। বেতিসের মাঠে অসংখ্য সুযোগ নষ্ট করে গোলশূন্য করে ড্র করেছে রিয়াল।

১০ জন নিয়েও জিতল বার্সেলোনা, হারল রিয়াল মাদ্রিদ
গোল করার পর বার্সালোনার রাফিনহা। ছবি টুইটার

ফলে দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান বেড়ে হলো ৯।

২৪ ম্যাচে ২০টি জয় ও ২টি ড্রতে ৬২ পয়েন্ট বার্সেলোনার। সমান ম্যাচে ১৬টি জয় ও ৫টি ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল। ৪১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে বেতিস। আর ২৩ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে আছে ভ্যালেন্সিয়া।

তবে ঘরের মাঠে আগের দিন রেলিগেশন জোনে থাকা ভ্যালেন্সিয়ার বিপক্ষে বিপদেই পড়তে যাচ্ছিল বার্সেলোনা। ম্যাচের ৫৯তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখে ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। পাল্টা আক্রমণে যাওয়া ভ্যালেন্সিয়ার ফরোয়ার্ড হুগো দুরোকে ফেলে দিয়ে বহিষ্কার হন ডিফেন্ডার রোনালদ আরাহো।

১০ জন নিয়েও জিতল বার্সেলোনা, হারল রিয়াল মাদ্রিদ
ম্যাচ বার্সার খেলোয়াররা। ছবি টুইটার

তবে ১৫তম মিনিটে পাওয়া রাফিনহার গোলই গড়ে দেয় ম্যাচের পার্থক্য। বাঁ প্রান্ত থেকে সের্জিও বুসকেতসের ডি-বক্সে রাখা ক্রসে এগিয়ে এসে ক্লিয়ার করতে চেয়েছিলেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক মামারদাসভিলি। তবে তার আগে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন রাফিনহা। এরপর আরও বেশ কিছু সুযোগ ছিল তাদের। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল মিলেনি।

দ্বিতীয়ার্ধের ১০ মিনিট যেতেই ব্যবধান বাড়ানোর বড় সুযোগ হাতছাড়া করেন ফেরান তোরেস। স্পটকিক মিস করেন তিনি। ডি-বক্সে ডিফেন্ডার হুগো গিয়ামনের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর রক্ষণ জমাট রেখে শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

১০ জন নিয়েও জিতল বার্সেলোনা, হারল রিয়াল মাদ্রিদ
রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। ছবি টুইটার

বার্সার জয়ের কয়েক ঘণ্টা পরই মাঠে নামে রিয়াল। ব্যবধান কমানোর চাপ ছিল স্পষ্ট। তবে সুযোগ তৈরি করেছিল দলটি। বেতিস ডিফেন্ডারদের দারুণ রক্ষণে রিয়াল ফরোয়ার্ডরা পেলেননা জালের দেখা। যদিও দ্বাদশ মিনিটে একবার জালে বল পাঠিয়েছিলেন করিম বেনজেমা। কিন্তু আন্টোনি রুডিগারের হাতে লাগলে ভিএআরে যাচাই করে গোল দেননি রেফারি। সুযোগ ছিল বেতিসেরও। তারাও পায়নি জালের দেখা। ফলে ড্র মেনেই মাঠ ছাড়ে দুই দল।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!