ইউক্রেনে মানবতাবিরোধী অপরাধ করছে রাশিয়া !

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

প্রায় এক বছর ধরে চলা রাশিয়া-ইউক্রেন যুদ্ধে রাশিয়া “মানবতাবিরোধী অপরাধ” করছে বলে মন্তব্য করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে কমলা হ্যারিস এ মন্তব্য করেন। তিনি বলেন, “ইউক্রেনের বেসামরিক জনগণের ওপর ‘বিস্তৃত ও পদ্ধতিগত’ হামলা করছেন রাশিয়ার সেনারা।”

সম্মেলনে কমলা হ্যারিস বলেন, “ইউক্রেন সংঘটিত অপরাধের জন্য রাশিয়ার অপরাধীদের অবশ্যই জবাবদিহি করতে হবে। তাদের এমন কর্ম আমাদের মূল্যবোধ এবং মানবতার বিরুদ্ধে আক্রমণ। এ বিষয়ে আমাদের হাতে অনেক প্রমাণ রয়েছে।”

সম্মেলনে জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁসহ অনেক দেশের ক্ষমতাধর নেতারা উপস্থিত ছিলেন। এই সম্মেলন থেকে বিশ্ব নেতারা ইউক্রেনের প্রতি দীর্ঘ মেয়াদে সমর্থন অব্যাহত রাখার আহ্বান জানান।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা করে রাশিয়া। ইউক্রেন বলছে, ওই অভিযান শুরুর প্রথম সপ্তাহ থেকে শুরু করে গত জানুয়ারি পর্যন্ত দিনে যে–সংখ্যক রুশ সেনা মারা গেছেন, তার তুলনায় চলমান ফেব্রুয়ারি মাসে অনেক বেশি সেনা মারা যাচ্ছেন। এ মাসে প্রতিদিন ৮২৪ জন করে রুশ সেনা নিহত হচ্ছেন।

প্রায় এক বছর ধরে চলা যুদ্ধে হাজার হাজার মানুষ মারা গেছেন, লাখো মানুষ বাস্তুচ্যুত হয়েছে, বিশ্ব অর্থনীতি চরম সংকটের মুখে পড়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!