যুক্তরাষ্ট্রের মিসিসিপিতে বন্দুক হামলা, নিহত ৬

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে সশস্ত্র এক ব্যক্তি তার প্রাক্তন স্ত্রী এবং অন্য পাঁচজনকে গুলি করে হত্যা করেছে। তিনটি বন্দুক নিয়ে ওই ব্যক্তি এই ঘটনা ঘটায় বলে জানিয়েছে পুলিশ

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) অঙ্গরাজ্যটির আরকাবুতলার এ ঘটনা শেষ হয় বন্দুকধারীর গ্রেপ্তারের মধ্য দিয়ে। শহরটির শেরিফের ডেপুটিরা তাকে গ্রেপ্তার করে বলে কাউন্টি শেরিফ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস।

প্রতিবেদনে বলা হয়, মিসিসিপির উত্তরাঞ্চলীয় টেইট কাউন্টি প্রায় গ্রামীণ এই এলাকাটিতে মোটামুটি ৩০০ লোক বসবাস করেন। আরকাবুতলা টেনেসির মেম্ফিস শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দক্ষিণে।

টেইট কাউন্টির শেরিফ ব্রাড ল্যান্স সাংবাদিকদের জানান, বন্দুকধারীকে রিডার্ড ডেল ক্রাম (৫১) বলে শনাক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছে। হামলার কারণ নির্ধারণে তদন্ত চলছে।

মিসিসিপির গভর্নর টেট রিভস বলেছেন, সন্দেহভাজন ব্যক্তি একাই এই ঘটনা ঘটিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ ব্র্যাড ল্যান্স বলেন, বন্দুকধারী একটি পেট্রোল স্টেশনে দোকানে প্রবেশ করে এবং একজন ব্যক্তিকে গুলি করে। যার সঙ্গে তার কোনো সম্পর্ক ছিল না। এরপর তিনি চলে যান কাছাকাছি একটি বাড়িতে, যেখানে তিনি তার প্রাক্তন স্ত্রীকে গুলি করেন। সংবাদ মাধ্যম সিএনএন অনুসারে, তার বাগদত্তাকে আঘাত করেছিলেন তাকে গুলি করেননি।

তদন্তকারীরা জানান, এরপর বন্দুকধারী তার নিজের বাসভবনের পাশের একটি বাড়িতে চলে যায়। সেখানে তিনি একজন ব্যক্তিকে গুলি করে হত্যা করে।

ধারণা করা হচ্ছে, তিনি তার তার বাবা সেই সঙ্গে অজ্ঞাত একজন নারীকেও গুলি করেন।

এরপর তিনি আরো দুইজনকে গুলি করেন। একজনকে গাড়ির ভেতরে এবং অন্যজনকে তার নিজের বাড়ি কাছেই রাস্তায়। পুলিশ বলছে এই দুইজন ভুক্তভোগী নির্মাণ শ্রমিক বলে মনে হচ্ছে।

পুলিশ সাক্ষীদের বর্ণনার সঙ্গে মিলে যাওয়া গাড়ি থেকে সন্দেহভাজন ওই ব্যক্তিকে আটক করে। সন্দেহভাজন ব্যক্তির কাছে একটি শটগান ও দুটি হ্যান্ডগান পাওয়া যায় বলে পুলিশ জানান।

মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা বেড়েই চলছে। বন্দুক ভায়োলেন্স আর্কাইভ (জিভিএ) এর ডাটাবেস অনুসারে, শুক্রবারের ঘটনাটি বছর শুরুর পর থেকে ৭৩তম গণ শুটিং।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!